করোনা মোকাবিলায় প্রত্যেক জেলায় অতিরিক্ত সাড়ে ৮ কোটি টাকা বরাদ্দ

অনলাইন ডেস্কঃ
করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় প্রত্যেক জেলায় অতিরিক্ত সাড়ে আট কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে জেলা প্রশাসকদের অনুকূলে এ বরাদ্দ দেয়া হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল।

শনিবার (২৮ মার্চ) জাগো নিউজকে তিনি বলেন, ‘করোনা মোকাবিলায় জেলা প্রশাসকদের অনুকূলে সাড়ে আট কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া ২৪ হাজার ১১৭ টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। আগামীকালও আরেকটি বরাদ্দ দেয়া হবে।’

দরিদ্র জনগোষ্ঠীকে সহায়তা করাসহ করোনা পরিস্থিতিতে ত্রাণ কার্যক্রম পরিচালনায় জেলা প্রশাসকরা বরাদ্দের এ অর্থ ও চাল বিতরণ করতে পারবেন বলেও জানান সিনিয়র সচিব।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। এ সময়ে প্রয়োজন ছাড়া কাউকে বাইরে বের না হওয়ার পরামর্শ দিয়েছে সরকার। এতে শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়েছে।

আইইডিসিআর-এর শনিবারের তথ্য অনুযায়ী, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আর কেউ আক্রান্ত হয়নি। ফলে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা আগে যা ছিল তা-ই আছে। অর্থাৎ দেশে মোট আক্রান্তের সংখ্যা ৪৮। নতুন করে সুস্থ হয়েছেন আরও চারজন। এই নিয়ে করোনায় সংক্রমিত মোট ১৫ জন সুস্থ হয়েছেন। আর মৃতের সংখ্যা পাঁচজনই আছে।

সূত্রঃ জাগোনিউজ