ধাওয়া খেয়ে ধান ক্ষেতে

সোয়েব সাঈদ, রামুঃ
রামুর রশিদনগর ইউনিয়নে পড়ন্ত বিকালে দোকান ও মাঠে উড়ন্ত ছেলেদের আড্ডায় ইউএনও প্রণয় চাকমার নেতৃত্বে অভিযান চালানো হয়। এসময় ধাওয়া খেয়ে হাওয়ার বেগে অলি-গলি আর ধান ক্ষেতে সটকে পড়ে আড্ডায় মেতে থাকা সবাই।

শনিবার (২৮ মার্চ) বিকাল সাড়ে ৫ টায় রশিদনগর নতুন বাজার ও পার্শ্ববর্তী এলাকায় এ ঘটনা ঘটে। এসময় রামু থানার এএসআই শওকত, এনএসআই প্রতিনিধি আবু হানিফ, সাংবাদিক সোয়েব সাঈদ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, করোনা সংক্রমণ রোধে রামুর সর্বত্র আড্ডা, জমায়েত বন্ধে অভিযান চালিয়ে যাচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা। অভিযানের অংশ হিসেবে শনিবার ইউএনও প্রণয় চাকমার নেতৃত্বে খুনিয়াপালং ইউনিয়নের হিমছড়ি, পেঁচারদ্বীপ, গোয়ালিয়াপালং, দারিয়ারদিঘী, কালুর দোকান, রাজারকুল ইউনিয়নের ঢালারমুখ, পাঞ্জেখানা, পূর্ব রাজারকুল, জোয়ারিয়ানালা ইউনিয়নের জোয়ারিয়ানালা বাজার, মাদ্রাসা গেইট, মুরা পাড়া, রশিদনগর ইউনিয়নেরর পানেরছড়া মামুন মিয়ার বাজার, নতুন বাজার সহ বিভিন্নস্থানে সচেতনতামূলক প্রচারনা চালানো হয় এবং দোকান-পাটে আড্ডা ও জমায়েত বন্ধের জন্য অনুরোধ জানানো হয়। এসময় মাস্ক ছাড়া চলাচলকারি জনসাধারণকে মাস্ক বিতরণ করা হয়।

এদিকে শনিবার দুপুর থেকে রামু চৌমুহনী স্টেশন ও আশপাশের সড়কে বিøচিং পাউডার মিশ্রিত পানি ছিটানোর কার্যক্রম শুরু হয়েছে। রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা করোনা ভাইরাস সংক্রমন রোধে ব্যতিক্রমী এ উদ্যোগ বাস্তবায়ন করেছেন। দুপুরে চৌমুহনী স্টেশনে তিনি এ কার্যক্রম শুরু করেন। এসময় রামু চৌমুহনী বণিক সমবায় সমিতি লি. এর সভাপতি অধ্যাপক রফিকুল আলম চৌধুরী, রামু থানার এএসআই শওকত, উপ-সহকারি প্রকৌশলী আলা উদ্দিন খান, এনএসআই প্রতিনিধি আবু হানিফ, সাংবাদিক সোয়েব সাঈদ ও খালেদ হোসেন টাপুসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারি উপস্থিত ছিলেন।