প্রাথমিকে আরও ৯ দিন ছুটি বাড়ল

শিক্ষা ডেস্কঃ
করোনাভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষায় সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন স্কুলে আরও ৯ দিন ছুটি বাড়ানো হয়েছে। মঙ্গলবার (২৪ মার্চ) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

আদেশে বলা হয়েছে, বর্তমান পরিস্থিতির ওপর ভিত্তি করে করোনাভাইরাসের সংক্রমণ থেকে নিরাপদে থাকতে প্রাথমিক স্তরের সকল বিদ্যালয় ও কিন্টারগার্টেন স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। বিদ্যালয় বন্ধকালীন সময়ে নিজেদের এবং অন্যদের করোনাভাইরাস সংক্রমণ থেকে সুরক্ষার লক্ষ্যে শিক্ষার্থীদের নিজ নিজ বাসস্থানে অবস্থান করতে বলা হয়েছে। শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবকরা নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পরিবীক্ষণ করবেন।

এছাড়া বন্ধকালীন সময়ে শিক্ষার্থীরা যাতে বাসস্থানে অবস্থান করে পাঠ্যবই অধ্যয়ন করে সে বিষয়টি অভিভাবকদের মাধ্যমে নিশ্চিত করবেন সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা।

অন্যদিকে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে করোনাভাইরাস সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষা এবং পড়াশোনার বিষয়ে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।

এর আগে, দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করে শিক্ষামন্ত্রণালয় থেকে একটি বিজ্ঞপ্তি পাঠানো হয়েছে।

সূত্র: জাগোনিউজ