এবার কক্সবাজারে প্রথম করোনা রোগী শনাক্ত

নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজারের করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত করা হয়েছে। ৬০ বছর বয়সী আক্রান্ত বৃদ্ধা নারী চকরিয়া উপজেলার খুটাখালী এলাকার বাসিন্দা।

গত ১৩ মার্চ সৌদি আরব থেকে দেশে ফেরেন এই বৃদ্ধা। মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরে কক্সবাজারের জেলা প্রশাসক (ডিসি) মো. কামাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

ডিসি মো. কামাল হোসেন বলেন, করোনা আক্রান্ত নারীকে কক্সবাজার সদর হাসপাতাল থেকে চট্টগ্রামের বিশেষ হাসাপাতালে পাঠানো হয়েছে। একই সঙ্গে ওই নারীর গ্রামের বাড়ি ও তার আশপাশের এলাকা লকডাউন করা হয়েছে। ওই নারী সৌদি আরব থেকে এসে চট্টগ্রামের যে বাড়িটিতে ছিলেন সেটিও লকডাউন করা হয়েছে।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. মোহাম্মদ মহিউদ্দিন জানিয়েছেন, মোসলিমা খাতুন কয়েকদিন আগে থেকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিলো। তার রোগের লক্ষণে করোনা ভাইরাস মনে হওয়ায় তার শরীরের স্যাম্পল পরীক্ষার জন্য ঢাকার আইইডিসিআর এর ল্যাবে পাঠানো হয়েছিল। মঙ্গলবার ২৪ মার্চ বেলা ১২ টার দিকে তার রিপোর্ট পাঠানো হয়। সেখানে তার রিপোর্টে করোনা ভাইরাস জীবাণু পজেটিভ পাওয়া যায়। অর্থাৎ রিপোর্টে মোসলিমা খাতুনের শরীরে করোনা ভাইরাস জীবাণু আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।