এখন থেকে অনলাইন লাইভে সংবাদ সম্মেলন করবে আওয়ামী লীগ

অনলাইন ডেস্কঃ
করোনা সংকট চলাকালে দলের সব সংবাদ সম্মেলন ও দলীয় নির্দেশনা দেশবাসীর কাছে পৌঁছাতে এখন থেকে অনলাইন মাধ্যমে লাইভ সম্প্রচার করার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। সার্বিক নিরাপত্তা ও করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা জোরদার করার লক্ষ্যে এমন সিদ্ধান্ত নিয়েছে তারা। এরই মধ্যে অনলাইন সংবাদ সম্মেলনের সব প্রস্তুতি শেষ করেছে ক্ষমতাসীন দলটি।

সোমবার রাতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে এক অনানুষ্ঠানিক ঘরোয়া বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়। পাশাপাশি একান্ত প্রয়োজন ছাড়া আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে জমায়েত না করার জন্য নেতাকর্মীদেও প্রতি আহ্বান জানানো হয়েছে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন দলের সভাপতিম-লীর সদস্য মতিয়া চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্য সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, শাহাবুদ্দিন ফরাজী প্রমুখ। বৈঠক শেষে সেখানে আরও উপস্থিত হন দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৈঠক শেষে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, করোনাভাইরাস সংকটের কথা মাথায় রেখে এখন থেকে আওয়ামী লীগের সব ধরনের সংবাদ সম্মেলন অনলাইনে লাইভ সম্প্রচার করা হবে। ঘরে বসেই এসব সংবাদ সম্মেলন কাভার করতে পারবেন গণমাধ্যম কর্মীরা। এ ছাড়া করোনা প্রতিরোধে দলীয় সভাপতির কার্যালয়ে অন্যান্য সতর্কতামূলক বিশেষ ব্যবস্থাও নেওয়া হয়েছে।

এদিকে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে অধিক সমাগম এড়িয়ে চলতে বলা হয়েছে। নেতাকর্মীদের অহেতুক ভিড় না করতে বলা হয়েছে। পাশাপাশি যারাই সেখানে আসছেন তাদের জন্য হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে। হ্যান্ডস্যানিটাইজার, সাবান ও টিস্যুসহ প্রয়োজনীয় সামগ্রী রাখা হয়েছে। এ ছাড়াও আগতদেও শরীরের তাপমাত্রা পরিমাপ করে সেখানে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে। পাশাপাশি ধানমণ্ডির এই কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্বও দুই শিফটে ভাগাভাগি করে দায়িত্ব পালন করার মৌখিক নির্দেশনা দেওয়া হয়েছে। এখানে পরিচ্ছন্নতা কার্যক্রমও বাড়িয়ে দেওয়া হয়েছে।

করোনাভাইরাস প্রতিরোধ সামগ্রী বিতরণ অব্যাহত: এদিকে প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির উদ্যোগে করোনাভাইরাস প্রতিরোধ সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে।

সোমবার কয়েকটি প্রতিষ্ঠান ও দলের বিভিন্ন শাখায় হ্যান্ড স্যানিটাইজার ও মাস্কসহ অনান্য করোনা প্রতিরোধ সমগ্রী প্রদান করা হয়। এসব প্রতিষ্ঠান হচ্ছে দলের মানিকগঞ্জ ও চাঁদপুর জেলা কমিটি, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়, দৈনিক মানবকণ্ঠ ও অনলাইন প্রতিষ্ঠান নাগরিক বার্তা কার্যালয়।

সূত্রঃ সমকাল