রাঙামাটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, পুড়ে ছাই অর্ধশত দোকান

অনলাইন ডেস্কঃ
রাঙামাটি শহরের কলেজ গেট এলাকায় ভয়াবহ আগুনে পুড়ে ছাই হয়ে গেছে অর্ধশত দোকান। বুধবার (১৮ মার্চ) রাত সাড়ে তিনটার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কলেজ গেট এলাকার পানাহার নামের হোটেলের চুলা থেকে এ আগুনের সূত্রপাত। ধারণা করা হচ্ছে, পানাহার হোটেল ও তার আশপাশের বেশ কয়েকটি চায়ের দোকান ও মুদির দোকানে মজুত থাকা গ্যাসের সিলিন্ডার থেকে আগুন লেগে তা চারদিকে দ্রুত ছড়িয়ে পড়ে।

স্থানীয় যুবক সাঈম উদ্দিন বলেন, ‘আমরা একটি বিকট শব্দ শুনতে পাই। পরে বাইরে এসে দেখি আগুন জ্বলছে।’

তিনি বলেন, ‘এখানে চায়ের দোকান ও মুদির দোকানগুলোতে গ্যাসের সিলিন্ডার মজুত রাখায় সেখানে আগুন লেগে যায়। পরে সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুন দ্রুতগতিতে ছড়ায়।’

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হয়েছে ‘শুভ স্টোর’ নামে একটি দোকান। দেকানটির মালিক হারুনুর রশিদ জানান, রাতে আমি সব ঠিকটাক করে রেখে গিয়েছি। হঠাৎ জানতে পাই, দোকানে আগুন লেগেছে। এসে দেখি সব শেষ। কোনো কিছু বের করতে পারিনি। আমার প্রায় সাত লাখ টাকার মতো ক্ষতি হয়েছে।

রাঙামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক রতন কান্তি নাথ জানান, দোকানগুলোতে গ্যাস সিলিন্ডার থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। আমাদের তিনটি ইউনিট প্রায় দুইঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ঘটনাস্থল তৎক্ষণাৎ পরিদর্শন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা উপমা। তিনি বলেন, ‘রাত সাড়ে তিনটার দিকে আগুন লেগেছে। এখানে সব কাঁচামালের দোকান থাকায় আগুন দ্রুত ছড়ায় এবং বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।’ ক্ষতিগ্রস্তদের তালিকা করে তাদের জন্য প্রশাসন থেকে ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।

সূত্রঃ জাগোনিউজ