বাড়ানো হলো হজ নিবন্ধনের সময়

অনলাইন ডেস্কঃ
চলতি বছর হজ গমনেচ্ছু প্রাক নিবন্ধিত হজযাত্রীদের জন্য নিবন্ধনের সময়সীমা ১০ দিন বাড়িয়েছে ধর্ম মন্ত্রণালয়। পূর্ব ঘোষণা অনুযায়ী নিবন্ধনের সময়সীমা ১৫ মার্চ পর্যন্ত বেধে দেয়া হয়ে হলেও বৃহস্পতিবার (১২ মার্চ) ধর্ম মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে সময়সীমা আগামী ২৫ মার্চ পর্যন্ত বৃদ্ধি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বেসরকারি ব্যবস্থাপনা প্রাক-নিবন্ধনের পূর্বের ক্রমিক ৬১৮২৫৯ পর্যন্ত বহাল থাকবে। পাসপোর্ট ভেরিফিকেশনের সুবিধার্থে আগামী ২৪ মার্চের মধ্যে সংশ্লিষ্ট নিবন্ধন কেন্দ্রে পাসপোর্ট জমা দিতে হবে। সরকারি ছুটির দিনেও পাসপোর্ট নিবন্ধনকেন্দ্রে পাসপোর্ট জমা দেয়া যাবে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩০ জুলাই পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এ বছর সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ৩৭ হাজার ১৯৮ জন প্রাক-নিবন্ধিত হজযাত্রী হজ পালনের সুযোগ পাবেন। তবে তাদের পাসপোর্টসহ নিবন্ধন করতে হবে। গতকাল পর্যন্ত সরকারি ব্যবস্থাপনায় ১ হাজার ৭৯৭ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ২৭৭ জন নিবন্ধন সম্পন্ন করেছেন।

করোনাভাইরাসের আতঙ্ক ও সময়মতো পাসপোর্ট না পাওয়ায় নিবন্ধনের সময়সীমা বৃদ্ধি করা হয়। সম্প্রতি ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ এক প্রেস ব্রিফিংয়ে হজ গমনেচ্ছুদের নির্ধারিত সময়ের মধ্যে নিবন্ধন সম্পন্ন করার আহ্বান জানিয়েছিলেন। তবে নিবন্ধনের সময়সীমা বৃদ্ধি করা হতে পারে বলে তিনি ইঙ্গিত দিয়েছিলেন।

সূত্রঃ জাগোনিউজ