যুব মহিলা লীগের সম্মেলন দুই মাসের মধ্যে, জানালেন কাদের

অনলাইন ডেস্কঃ
পাপিয়াকাণ্ডের জন্য আলোচনায় থাকা সহযোগী সংগঠন যুব মহিলা লীগের সম্মেলন আগামী এপ্রিল কিংবা মে মাসে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

গত বছর ক্যাসিনোকাণ্ডের পর যুবলীগসহ চারটি সংগঠনের সম্মেলন তড়িঘড়ি করে করা হলেও যুব মহিলা লীগের সম্মেলনের সঙ্গে পাপিয়াকাণ্ডের কোনো সম্পর্ক নেই বলে দাবি করেছেন তিনি।

নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়াকে গ্রেপ্তারের পর র‌্যাব তার বিরুদ্ধে নানা অভিযোগ ওঠার কথা জানিয়েছে।

র‌্যাবের ভাষ্যে, পাপিয়া ঢাকার পাঁচতারা হোটেল ওয়েস্টিনে সবচেয়ে ব্যয়বহুল কক্ষটি মাসের পর মাস ভাড়া নিয়ে ‘যৌনসেবার’ কারবার চালাতেন।

এছাড়া তার বিরুদ্ধে মুদ্রা পাচার, অস্ত্রের অবৈধ ব্যবহার ও মদ চোরাচালানে জড়িত থাকার অভিযোগও উঠেছে।

গ্রেপ্তারের পর পাপিয়াকে সংগঠন থেকে বহিষ্কার করা হলেও তাকে এতদিন পৃষ্ঠপোষকতা দেওয়ার জন্য যুব মহিলা লীগের শীর্ষ স্তরের কয়েক নেতার বিরুদ্ধে অভিযোগের আঙুল উঠেছে।

যুব মহিলা লীগের কারা কারা এমন অপকর্মে রয়েছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতেও প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন।

এর মধ্যেই যুব মহিলা লীগের নেতৃত্ব পরিবর্তনের বিষয়টি আলোচনায় উঠলে ওবায়দুল কাদের সম্প্রতি সাংবাদিকদের বলেছিলেন, “মার্চে যুব মহিলা লীগের কমিটির মেয়াদ শেষ হবে। যেহেতু আমাদের সব সংগঠনের সম্মেলন হয়েছে, যুব মহিলা লীগের সম্মেলনও যথাসময়ে হবে।”

তিনি বুধবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জিজ্ঞাসায় বলেন, “মুজিব বর্ষের এই মার্চ মাসে আমরা কোনো সম্মেলন করব না। এপ্রিলের শেষে অথবা মে মাসে যুব মহিলা লীগের সম্মেলন হবে।”

যুব মহিলা লীগের দ্বিতীয় জাতীয় সম্মেলন হয়েছিল ২০১৭ সালের মার্চ মাসে। তিন বছর মেয়াদী সেই কমিটিতে সভাপতি পদে নাজমা আক্তার এবং সাধারণ সম্পাদক পদে অপু উকিল পুনর্নির্বাচিত হন।

২০০৪ সালে যুব মহিলা লীগের প্রথম জাতীয় সম্মেলনে নাজমা ও অপু শীর্ষ নেতৃত্বে এসেছিলেন।

নাজমা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সম্মেলন আয়োজনের প্রস্তুতি তাদের রয়েছে।

“আমরা সম্মেলনের জন্য প্রস্তুত। একমাস আগেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে বলেছি মাননীয় প্রধানমন্ত্রী আমাদের সাংগঠনিক নেত্রী শেখ হাসিনার কাছ থেকে সময় নেওয়ার জন্য। তিনি যখন সময় দেবেন, আমরা তখনই সম্মেলন করব।”

সূত্রঃ বিডিনিউজ