বাংলাদেশের পাকিস্তান সফরের সূচিতে পরিবর্তন

ক্রীড়া ডেস্কঃ
তিন দফায় পাকিস্তান সফর করছে বাংলাদেশ। প্রথম দুই দফা শেষ হয়েছে। বাকি শুধু আরেকটি অংশ। যে অংশে একটি ওয়ানডে আর একটি টেস্ট খেলবে টাইগাররা। ওই সূচিতেই পরিবর্তন এনেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে তারা।

পরিবর্তিত সফর সূচিতে একমাত্র ওয়ানডে ম্যাচ এগিয়ে আনা হয়েছে। করাচিতে এই ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ৩ এপ্রিল, নতুন সূচিতে ১ এপ্রিল মাঠে গড়াবে ওয়ানডেটি। তবে সিরিজের দ্বিতীয় টেস্টটি পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ৫ এপ্রিলই শুরু হবে করাচিতে।

পিসিবি জানিয়েছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনুরোধেই এই সূচি পরিবর্তন করা হয়েছে। বিসিবি চাইছে, টেস্ট চ্যাম্পিয়নশিপের গুরুত্বপূর্ণ টেস্ট লড়াইয়ের আগে একটু বেশি সময় নিয়ে প্রস্তুতি নিতে, তাই ওয়ানডে এগিয়ে মাঝে ফাঁকা জায়গা বাড়ানোর অনুরোধ করেছিল তারা।

তৃতীয় দফায় খেলতে আগামী ২৯ মার্চ পাকিস্তানের করাচিতে পৌঁছাবে বাংলাদেশ দল। পাঁচদিন টেস্ট গড়ালে ৯ এপ্রিল পর্যন্ত পাকিস্তানেই থাকতে হবে টাইগারদের।

প্রসঙ্গত, এর আগে প্রথম দফায় সফরে তিন টি-টোয়েন্টির দুটিতেই হারে বাংলাদেশ, তৃতীয় ম্যাচটি হয় পরিত্যক্ত। দ্বিতীয় দফায় রাওয়ালপিন্ডিতে টেস্ট খেলতে গিয়ে ইনিংস এবং ৪৪ রানে পরাজিত হয় টাইগাররা।

পাকিস্তান সফরের নতুন সূচি
১ এপ্রিল : একমাত্র ওয়ানডে, করাচি
৫-৯ এপ্রিল : দ্বিতীয় টেস্ট, করাচি।

সূত্রঃ জাগোনিউজ