দুই মৌসুমের জন্য নিষিদ্ধ ম্যানচেস্টার সিটি

ক্রীড়া ডেস্কঃ
ইউরোপিয়ান ক্লাব ফুটবল প্রতিযোগিতায় দুই মৌসুমের জন্য নিষিদ্ধ হলো বর্তমান ইংলিশ ফুটবলের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ইউরোপীয় ক্লাব ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফার (দ্য ইউনিয়ন অব ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন) লাইসেন্স সংশ্লিষ্ট ও ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম ভঙ্গের দায়ে ক্লাবটি এ শাস্তি পেল।

শুধু নিষেধাজ্ঞাই নয়, তার সঙ্গে ম্যানচেস্টার সিটিকে বড় অংকের জরিমানাও করেছে উয়েফা। জরিমানা দিতে হবে আড়াই কোটি ইউরো। তবে এই শাস্তির বিরুদ্ধে আপিল করতে পারবে ক্লাবটি।

সংযুক্ত আরব আমিরাতের মালিকানাধীন ক্লাবটি বিশ্বের অন্যতম ধনী ফুটবল ক্লাবগুলোর একটি। তাদের বিরুদ্ধে তদন্তের পর ফিনান্সিয়াল ফেয়ার প্লে’র নিয়ম ভঙ্গের অভিযোগ তুলে ধরেছে উয়েফা। শুক্রবার উয়েফা জানায়, ইংলিশ এই ক্লাবটি বড় ধরনের নিয়মভঙ্গের অপরাধ করেছে।

এমন শাস্তির বিষয়ে হতাশা প্রকাশ করেছে ম্যানচেস্টার সিটি কর্তৃপক্ষ। তারা অভিযোগ অস্বীকার করে উল্টো উয়েফার তদন্তের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলেছে। তবে উয়েফার এই শাস্তিতে বিস্মিত নয় বলেও জানিয়েছে ক্লাবটি।

২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত প্রয়োজনীয় তথ্য উয়েফাকে দিতে ব্যর্থ হয়েছে সিটি। ক্লাবটির বিরুদ্ধে লভ্যাংশ নিয়ে ভুল তথ্য দেওয়ায় এবং তদন্তে সহায়তা না করার অভিযোগ এনেছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা।

সূত্রঃ জাগোনিউজ