৩৪ বছর বয়সেও কি ধারাবাহিক রোনালদো!

ক্রীড়া ডেস্কঃ
কে বলবে, তার বয়স ৩৪ পেরিয়েছে! রিয়াল মাদ্রিদ ছেড়ে যখন জুভেন্টাসে পাড়ি জমান, অনেকেই মনে করেছিলেন সেরা সময়টা পেছনে ফেলে এসেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আর বোধ হয় পারবেন না সেভাবে মাঠ কাঁপাতে।

তবে ইতালিয়ান লিগে এসেও রোনালদো বুঝিয়ে দিলেন, তার জন্য আলাদা পরিবেশ, আলাদা মাঠ কিছু নয়। বরং যোগ্যতা থাকলে যে কোনো জায়গায়ই পারফর্ম করা যায়, যে কোনো বয়সে।

বয়সটাকে কেবল ‘একটা সংখ্যা’ বানিয়ে ফেলেছেন রোনালদো। সিরিআ’তে আসার পর একের পর এক গোল করে যাচ্ছেন। শেষ ১৪ ম্যাচে তার পা থেকে এলো ১৮টি গোল। নিয়মিত গোল করাটা যেন অভ্যাসই বানিয়ে ফেলেছেন। সর্বশেষ সেই ধারাবাহিকতাটা দেখালেন ইন্টার মিলানের বিপক্ষে ম্যাচেও।

বুধবারের ম্যাচে কঠিন পরিস্থিতিতে পড়েছিল জুভেন্টাস, মান বাঁচালেন সেই ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ যুবরাজের শেষ সময়ের পেনাল্টি গোলে এসি মিলানের বিপক্ষে কোনোমতে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে জুভরা।

ইতালিয়ান লিগ কাপ সেমিফাইনালের প্রথম লেগে ১০ জনের এসি মিলানের বিপক্ষেও প্রায় হারতে বসেছিল জুভেন্টাস। অতিরিক্ত সময়ে এসে একটি পেনাল্টি পায় তারা। আর রোনালদো সেই সুযোগটা কাজে লাগান।

ম্যাচের প্রথমার্ধে গোল পায়নি কোনো দলই। দ্বিতীয়ার্ধে ৬১ মিনিটের মাথায় এগিয়ে যায় এসি মিলান। দারুণ এক ভলিতে গোল করেন আন্তে রেবিচ। তবে এর দশ মিনিটের মাথায়ই স্বাগতিক দলের ডিফেন্ডার থিও এরনান্দেস দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। ১০ জনের দলে পরিণত হয় এসি মিলান।

তবে প্রতিপক্ষকে বাগে পেয়েও গোলের দেখা পাচ্ছিল না জুভেন্টাস, বরং নিশ্চিত হারের দিকেই এগিয়ে যাচ্ছিল। ম্যাচ তখন প্রায় শেষের পথে। যোগ করা সময়ে এসে একটি পেনাল্টি পেয়ে যায় জুভরা। রোনালদো সহজেই সেটি থেকে গোল আদায় করে নেন।

সূত্রঃ জাগোনিউজ