দরিয়া নগরে “কক্সবাজার টু”এর সারাদিনঃ এসএসসি’০২ ব্যাচ এর প্রথম সম্মিলন

আল মাহমুদ ভূট্টো, রামুঃ
‘অসাধ্য সাধনে মোরা পটু, বেলা ভূমিতে ই প্রথম জিটু’ এ শ্লোগানে কক্সবাজার জেলার বিভিন্ন স্কুল, মাদরাসা থেকে ২০০২ সালের এসএসসি পরীক্ষার্থী ‘ কক্সবাজার টু’ এর প্রথম সম্মিলন ‘সৈকত ও মেরিন ড্রাইভের খোয়াবাত’ অনুষ্ঠিত হলো।

শুক্রবার (৭ ফেব্রুয়ারী) দরিয়া নগর, হিমছড়ি হলিডে ইন-এ শীতের মিলন মেলা উপলক্ষে দেশের বিভিন্ন এলাকায় কর্মরত প্রাক্তন শিক্ষার্থীরা আসতে শুরু করেন। উপস্থিত হয়েই বন্ধুরা রিপোর্টিং এর মাধ্যমে কূপন, আইডি কার্ড, টি শার্ট সংগ্রহ করে সকালের নাস্তা দিয়ে শুরু হয়ে দিনব্যাপী আনন্দায়োজন। শৈশব- কৈশোরের বন্ধুদের ফিরে পেয়ে

বয়স-শ্রেণির সীমারেখা পেরিয়ে তারা মুখর করে তুললেন অনুষ্ঠানস্থল। মাতলেন প্রাণের উচ্ছলতায়।
মিলন মেলায় ঘুরে দেখা গেল, পুরোনো বন্ধুকে কাছে পেয়ে সবাই মেতেছেন হাসি-ঠাট্টা, স্মৃতিচারণা আর আড্ডায়। গল্পগুজবের সঙ্গে সেলফি-ছবি তুলে মুহূর্তটা স্মরণীয় করে রাখছেন। কাছাকাছি হতেই একে অন্যকে জড়িয়ে ভুলে যেতে চাইছেন প্রিয় বন্ধুর দীর্ঘদিনের না পাওয়া আলিঙ্গন সুখ। দীর্ঘদিনের অসাক্ষাতের পর দেখা হওয়ায় কেউ কেউ নিজের ছেলেমেয়েদের সাফল্যের বর্ণনা দিচ্ছেন বন্ধুকে।

দিনটি উপলক্ষে অনুষ্ঠানস্থল বিভিন্ন আনন্দ আয়োজনের মধ্যে প্রথম পর্বে ছিল র্্যালী, উপজেলা ভিত্তিক ও সমন্বিত ফটোসেশান, খেলাধুলা, বীচ গোসল, খোয়াভাত। দ্বিতীয় পর্বে ছিল কেক কাটা, পরিচয় পর্ব, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরষ্কার বিতরণ ও র্যাফেল ড্র। আয়োজকরা বলেন, পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকতের নগরী, বাংলাদেশের পর্যটন রাজধানী কক্সবাজারের ৮টি উপজেলার ২০০২ সালের এস.এস.সি পরীক্ষার্থীদের একাধারে একটা নেটওয়ার্ক, একটি প্লাটফরম, একটি জোড়াময় শিকল, বন্ধুদের সহায়তা-আড্ডার আসর ফেইসবুক ভিত্তিক গ্রুপ এবং একটি অরাজনৈতিক প্লাটফরম Coxsbazar ’02। অনেক চড়াই উৎরাই পেরিয়ে ২ বছর বয়সের এই গ্রুপটি বিভিন্ন সময় বিভিন্ন আড্ডা, খোশগল্প, বার্থডে উইশ, বিবাহ বার্ষিকী, যোগাযোগ, বিনোদন, তথ্য-সহায়তা, সুখ-দুঃখ শেয়ারিংসহ বিভিন্নভাবে একদিকে যেমন আমাদের বন্ধনকে আরও মজবুত করছে তেমনি কক্সবাজারের সকল ব্যাচমেটদের মধ্যে একটা শক্ত নেটওয়ার্কের ভিত্তি দাড় হচ্ছে যা আমাদের সকলের ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, পেশাগত ও রাষ্ট্রীয়জীবনে খুবই তাৎপর্যপূর্ণ। কিন্তু গ্রুপের যোগাযোগ, কমেন্টিং ও রিয়েক্টিং এর চেয়ে তথা ভার্চ্যুয়াল জগতের গন্ডি পেরিয়ে বাস্তবজীবনে গ্রুপের সকল বন্ধুদের মধ্যে একটা পরিচিতি, পিকনিক, আড্ডা, উৎসব তথা গেটটুগেদার এর অনুরোধ অনেকে দীর্ঘদিন ধরে করে আসছে।এইসব অনুরোধ আর এর বাস্তব প্রয়োজনীয়তার উপলব্ধি থেকে Coxsbazar ’02 ব্যাচ তথা এই গ্রুপের প্রথম জিটু (Get Together) ঘোষণা করা হয়।