কক্সবাজার-চট্টগ্রাম রুটে নিয়মিত বিমান চালু করতে সংসদে এমপি কমলের দাবি

নীতিশ বড়sয়া, রামুঃ
আকাশ পথে কক্সবাজার-চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীবাহী বিমান নিয়মিত চলাচলের দাবি জানালেন, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল। মঙ্গলবার (৪ ফেব্রæয়ারি) মহান জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষনের উপর বক্তব্য প্রদানকালে সাংসদ কমল এ দাবি জানান।


এছাড়াও সাংসদ কমল কক্সবাজারে বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়, কক্সবাজারের প্রান্তিক চাষিদের কাছ থেকে সরকারিভাবে লবণ ক্রয়, কক্সবাজারকে সিটি কর্পোরেশন, ঈদগাহকে উপজেলা, রামুতে পৌরসভা এবং কক্সবাজার বিমানবন্দরে রাতে বিমানচালু করার জোর দাবি জানান। এমপি কমল বলেন, চট্টগ্রাম-কক্সবাজার এর সড়কপথে যাত্রীদের ৪-৫ ঘন্টা ব্যয় করে আসা-যাওয়া করতে হয়। জরুরী প্রয়োজনে যাতায়াতকারিদের দূর্ভোগ লাঘকে এ রুটে নিয়মিত বিমান চালু করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কক্সবাজারে বঙ্গবন্ধু বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠার নীতিগত সিদ্ধান্ত দিয়েছেন। অবিলম্বে তা বাস্তবায়ন করারও দাবি জানান তিনি।

এমপি কমল বলেন, বিগত কয়েক বছর কক্সবাজারে লবণের বাম্পার ফলন হলেও চাষিরা ন্যায্য মূল্য থেকে বঞ্চিত ছিলো। আর্থিক লোকসানের শিকার এখানকার লবণ চাষিদের কল্যাণে এবং দেশীয় শিল্প প্রাণ ফিরে পেতে কক্সবাজারের প্রান্তিক চাষিদের কাছ থেকে সরকারিভাবে লবণ ক্রয় করতে এমপি কমল দোর দাবি জানান।

মুজিব বর্ষের এ দিনে মহামান্য রাষ্ট্রপতির ভাষনের উপর বক্তব্যের শুরুতেই মহামান্য রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানান সাইমুম সরওয়ার কমল এমপি। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গবন্ধুর পরিবারের প্রতি শ্রদ্ধা জানান। ১৩ মিনিটের বক্তব্যে এমপি কমল, জাতির জনক বঙ্গবন্ধুর সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত তুলে ধরে বলেন, বঙ্গবন্ধু কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। ধর্মীয় শিক্ষার উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী দেশে যে অবদান রেখে যাচ্ছেন অতীতের কোন সরকার এ উন্নয়ন করেনি। প্রধানমন্ত্রীর উদৃতি বলেন, ‘পাপির পরিনতি পাপ দিয়ে হয়’, আজকে বিএনপি-জামাতের নেতারাও এ পরিনতি ভোগ করছেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের আত্মজীবনীতে প্রমানিত হচ্ছে বঙ্গবন্ধু হত্যাকান্ডে মেজর জিয়াই জড়িত।

সাইমুম সরওয়ার কমল এমপি আরো বলেন, কক্সবাজারে তাঁর নির্বাচনী এলাকায় ২১ টি ইউনিয়ন ও ১টি পৌরসভা। এখানে শেখ হাসিনার সরকার রেললাইন, বিমানবন্দর সম্প্রসারনসহ ব্যাপক উন্নয়ন দিয়েছেন। কিন্তু এলজিইডি’র রাস্তা গুলোর অনেক কাচা রয়ে গেছে। তিনি প্রতিটি ইউনিয়নে ১০ কিলোমিটার করে রাস্তা পাকা করণের দাবী জানিয়ে পর্যটন শহর কক্সবাজারে ব্যাপক উন্নয়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।