গর্জনিয়ার বটতলী ষ্টেশনে কৃষি পণ্য সংগ্রহ কেন্দ্রের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক (হাফিজ) :
কক্সবাজারের রামুর ঐতিহ্যবাহি গর্জনিয়া ইউনিয়নের কৃষকদের মাঝে এসেছে হাসির ঝিলিক। দেশ স্বাধীনের ৪৮ বছর পর তাঁরা এখন থেকে সপ্তাহের সোম ও বৃহস্পতিবার সকাল বেলায় নিজেদের ইউনিয়নের আমির মোহাম্মদ চৌধুরী বাচ্চু চত্তরে (বটতলী) বিক্রী করবেন কৃষি পণ্য।

সোমবার (৩ ফেব্রুয়ারি) সকাল আটটায় ওই ষ্টেশনে কৃষি পণ্য সংগ্রহ কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেন- জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) কক্সবাজার জেলার ষ্পেশালিস্ট আহমেদ একজাইজ।

এসময় এফএও-এর মোফাজ্জল হোসেন, মোকসেদ আলী, অমিতাভ শুভ চাকমা, ফুয়াদ হোসেন, গর্জনিয়ার পোয়াংগেরখিল সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধুরী, রামুর উপসহকারি কৃষি কর্মকর্তা জহিরুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

এফএও সূত্র জানায়- গর্জনিয়ার কৃষকদের উন্নয়নের জন্য তাঁদের পক্ষ থেকে আন্তরিকভাবে প্রচেষ্টা চালানো হচ্ছে। তারই প্রেক্ষিতে গর্জনিয়ায় নয়টি কৃষক দল তৈরী করা হয়েছে। সেই দলে রয়েছেন স্থানীয় পুরুষ ও নারীরা। তাঁদের উৎপাদনকৃত পণ্য সংগ্রহ কেন্দ্র থেকে পাইকারী ও খুচরা ব্যবসায়ীদের পাশাপাশি স্থানীয়রা ক্রয় করবেন। গর্জনিয়ার বটতলী ষ্টেশনের কৃষি পণ্য সংগ্রহ কেন্দ্রকে পূণাঙ্গ রূপ দেওয়া হবে।