কচ্ছপিয়ার দোছড়ি সেতুর উদ্বোধন আজ : লাখো মানুষের দুর্ভোগের অবসান

হাফিজুল ইসলাম চৌধুরী :
কক্সবাজারের রামুর কচ্ছপিয়া ইউনিয়নের দোছড়ি মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম চেয়ারম্যান সেতুর উদ্বোধন হচ্ছে আজ রোববার।

দুপুরে আনুষ্ঠানিকভাবে স্বপ্নের এই সেতুর উদ্বোধন করবেন কক্সবাজার ৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। সাংসদ কমলের আন্তরিক প্রচেষ্টায় সেতুটি পেল দোছড়ি, কচ্ছপিয়া ও ঘিলাতলী এলাকার বাসিন্দারা। সেতুটি ৪ কোটি টাকায় বাস্তবায়ন করেছেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। সেতুটি গর্জনিয়া, কচ্ছপিয়া ও নাইক্ষ্যংছড়ির দোছড়ি ইউনিয়নের লাখো মানুষের দুর্ভোগের অবসান ঘটাবে।

সেতু উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান বক্তা থাকবেন রামু উপজেলা যুবলীগ সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রিয়াজ উল আলম। বিশেষ অতিথি থাকবেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক মো. শফিউল্লাহ’সহ রামুর এগার ইউনিয়নের বর্তমান এবং সাবেক চেয়ারম্যানবৃন্দ। এছাড়াও উপস্থিত থাকবেন আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ।

অনুষ্ঠান উদযাপন পরিষদের সভাপতি, ইউপি সদস্য জয়নাল আবেদিন জানান- স্বপ্নের সেতু উদ্বোধনকে কেন্দ্র করে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। সাংসদ কমলের কাছে কচ্ছপিয়াবাসী কৃতজ্ঞ।

কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু ইসমাঈল মো. নােমান বলেন, কক্সবাজার জেলার শস্যভান্ডার খ্যাত কছপিয়া ইউনিয়ন এলাকায় উন্নয়ন বলতে অনেক। তন্মধ্যে রোববার সাংসদ কমল উদ্বােধন করবেন দৌছড়ি গ্রাম, কছপিয়া গ্রাম, ঘিলাতলী গ্রাম সহ প্রায় ৬ গ্রামের কয়েক হাজার মানুষের স্বপ্নের সেতু দৌছড়ি খালের উপর ৪ কােটি টাকার ব্রীজটি। এটির নাম দেয়া হয়েছে মুক্তিযােদ্ধা আবদুল হাকিম চেয়ারম্যান সেতু। দ্বিতীয়ত বড়জাংছড়ি সাইক্লােন সেল্টার,বড়জাংছড়ি ব্রীজ,ছােট জাংছড়ি ব্রীজ,গর্জনিয়া বাজার মন্দির, হাইস্কুল পাড়ার মন্দিরের কাজেরও উদ্বােধন করবেন তিনি। আর রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের প্রানকেন্দ্র ১৯২৭ সাল প্রতিষ্ঠিত রামু উপজেলার প্রথম আলিয়া পদ্ধতির মাদরাসা গর্জনিয়া ফয়জুল উলুম ফাজিল ডিগ্রি মাদ্রাসায় অত্যাধুনিক ৪ কোটি টাকা ব্যায়ে ৪ তলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন সাংসদ। এভাবে ইউনিয়নের রূপনগর থেকে বালুবাসা সড়ক,গর্জনিয়া বাজারের ২টি অভ্যন্তরীন সড়ক, গর্জনিয়া বাজার থেকে নতুন পাড়া সড়ক ও ব্রীজ সহ আরাে বেশ ক’টি সড়ক,ব্রীজ ও ভবনের উদ্বােধন করবেন এমপি কমল। সবকিছু মিলিয়ে যার আনুমানিক ব্যয় মূল্য ৩০ কােটি টাকার উপর। তিনি এ জন্য দেশরত্ম মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জেলার এ আসনের এমপি কমলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।