রামুতে জন্মশতবার্ষিকী উদযাপন ক্ষনগণনা ও স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন

আল মাহমুদ ভূট্টোঃ
রামুতে দিনব্যাপী নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন ক্ষনগণনা ও স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করা হয়েছে।

শনিবার (১১ জানুয়ারী) সকালে উপজেলা প্রশাসন আয়োজিত এক বর্ণাঢ্য র্যালী ও শোভাযাত্রা উপজেলা পরিষদ চত্ত্বর থেকে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে উপজেলা শহীদ মিনারে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে উপজেলা শহীদ মিনার প্রাঙ্গনে বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার সদর- রামু আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান আফসানা জেসমিন পপি, রামু থানার অফিসার ইনচার্জ মো. আবুল খায়ের ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল হক চেয়ারম্যান।

সঞ্চালনায় ছিলেন সাংস্কৃতিক কর্মী মানসী বড়ুয়া।

এছাড়া দিনব্যাপী উপজেলা প্রশাসনের আয়োজনে শহীদ মিনার প্রাঙ্গনে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক স্থিরচিত্র প্রদর্শণী, দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে শিশু কিশোরদের

অংশগ্রহণে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সন্ধ্যায় শহীদ মিনার প্রাঙ্গনে স্থানীয় শিল্পী, সাংস্কৃতিক কর্মীদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান ও বড় এলইডি পর্দায় তথ্যচিত্র প্রদর্শণ এবং ঢাকা থেকে প্রচারিত ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ এর মূল কনসার্ট স্যাটেলাইটের মাধ্যমে এলইডি পর্দায় সরাসরি সম্প্রচার ও আতশবাজি প্রদর্শন করা হয়।

দিনব্যাপী নানা আয়োজনে বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক নেতৃবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, জনপ্রতিনিধি, সাংবাদিক, প্রশাসনের কর্মকর্তা, কর্মচারীসহ নানা শ্রেণী, পেশার লোকজন অংশগ্রহণ করেন।