রামুতে শীতার্ত মানুষের পাশে প্রজন্ম’ ৯৫

নিজস্ব প্রতিবেদক, রামুঃ
কক্সবাজারের রামুর বিভিণ্ন স্থানে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছে রামুর প্রতিনিধিত্বশীল সংগঠন প্রজন্ম’৯৫।

শুক্র ও শনিবার (১১ জানুয়ারী) উপজেলার প্রায় দশটিস্থানে অসহায় দুস্থ মানুষের মাঝে কম্বল বিতরণ করে সংগঠনটি। শনিবার (১১ জানুয়ারী) বিকালে স্থানীয় হকারদের কম্বল বিতরণের মধ্য দিয়ে দুইদিনব্যাপী শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের শেষ হয়।

শুক্রবার (১০ জানুয়ারী) বিকালে রামুর কাউয়ারখোপ ইউনিয়নের মনিরঝিল গ্রামে শীতার্ত দুস্থ মানুষের হাতে কম্বল তুলে দিয়ে দুইদিনব্যাপী শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানের উদ্বোধন করেন সংগঠনের সদস্য ও রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন। এ সময় অতিথি ছিলেন বিশিষ্ঠ কবি ও প্রাবন্ধিক এম সুলতান আহম্মদ মনিরী।

এর পর পর্যায়ক্রমে কাউয়ারখোপ বাজার,জোয়ারিয়ানালা মাদ্রাসা গেইট,জাদী পাড়া, ফতেখাঁরকুলের ভূতপাড়া, সাতঘরিয়াপাড়া, শ্রীকুল, সিপাহীরপাড়াসহ বিভিণ্নস্থানে দুস্থ শীতার্ত মানুষের হাতে কম্বল তুলে দেওয়া হয়।

এ সময় শীতবস্ত্র বিতরণকালে কর্মকর্তাদের মধ্যে গঠনের সাধারণ সম্পাদক রেজাউল আমিন মোরশেদ, সুনীল বড়ুয়া,বস বজলুচ সাত্তার,আপন বড়ুয়া,সাকিল উদ্দিন,আমজাদ আলী খাঁন,সিরাজুল হক,সরওয়ার আলম খাঁন,ডা. শফিকুল ইসলাম,মো. নজিবুল আলম, এড.রেজাউল করিম কাজল জিয়াউর রহমান সেলিম, তাহেরা বেগম (এমইউপি),এহেতেশামুল হক চৌধুরী রুবেল,কামরুল ইসলাম,নুরুল হক হেলালী,জয়নাল আবেদীন,জসীম উদ্দিন ভরসা,মো. আব্দুল্লাহ,তাজ উদ্দিন বাহাদুর প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ১৯৯৫ সাল থেকে দীর্ঘ ২৫ বছর ধরে প্রজন্ম’ ৯৫ রামুর শিক্ষা ও সাংস্কৃতিক উন্নয়নের পাশাপাশি নানা মানবিক কর্মকান্ড পরিচালনা করে আসছে। ইতিমধ্যে ২০১৪ সালে সপ্তম শ্রেণীর শিক্ষার্থীদের নিয়ে চালু করা ‘প্রজন্ম ৯৫ বৃত্তি পরীক্ষা’ মাত্র ছয় বছরে ব্যাপক গ্রহণ যোগ্যতা অর্জন করে।