শিক্ষাবৃত্তি দেবে চট্টগ্রাম সমিতি

অনলাইন ডেস্কঃ
দেশের বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয়/কলেজ/কৃষি বিশ্ববিদ্যালয়ে স্নাতক পর্যায়ে এবং কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ১ম বর্ষে (শিক্ষাবর্ষ ২০১৯-২০২০) অধ্যয়নরত বৃহত্তর চট্টগ্রামের মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি দেবে চট্টগ্রাম সমিতি-ঢাকা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক এম. ওয়াহিদ উল্লাহ এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, দেশের যেকোনো পাবলিক বিশ্ববিদ্যালয়, কলেজ, মেডিকেল কলেজ, কৃষি বিশ্ববিদ্যালয়, ইঞ্জিনিয়ারিংসহ কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে স্নাতক ১ম বর্ষে (শিক্ষাবর্ষ ২০১৯-২০২০) অধ্যয়নরত শিক্ষার্থীদের এ বৃত্তি দেয়া হবে। আবেদনকারী শিক্ষার্থীকে বৃহত্তর চট্টগ্রাম অর্থাৎ চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলার হতে হবে। মেধাবী অথচ অসচ্ছল সীমিত সংখ্যক শিক্ষার্থীকে এই কোর্সের পূর্ণ মেয়াদের জন্য এ শিক্ষাবৃত্তি প্রদান করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন তিনি।

আগ্রহী আবেদনকারী প্রার্থীদের এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় ঐচ্ছিক বিষয় বাদে বিজ্ঞান শাখায় জিপিএ-৫, ব্যবসায় শাখায় জিপিএ-৪.৫০ ও মানবিক শাখায় জিপিএ-৪.০০ পেতে হবে।

সমিতির কার্যালয় থেকে একশ টাকা দিয়ে আগ্রহীরা আবেদন ফরম সংগ্রহ করতে পারবেন। ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংকের চকবাজার শাখা, এবং কাপাশগোলা থেকেও আবেদন ফরম সংগ্রহ করা যাবে।

এছাড়াও (সমিতির ওয়েবসাইট www.ctgsamitydhaka.org থেকে আবেদন ফরম পূরণ করা যাবে। আবেদনপত্র পূরণ শেষে ফরমে উল্লেখিত সংশ্লিষ্ট কাগজপত্রসহ ১৫ ফেব্রুয়ারির মধ্যে এই ঠিকানায় পাঠাতে হবে- সাধারণ সম্পাদক, চট্টগ্রাম সমিতি-ঢাকা, চট্টগ্রাম ভবন (১০ম তলা), ৩২ তোপখানা রোড, ঢাকা-১০০০

সূত্রঃ জাগোনিউজ