চট্টগ্রামে বিপ্লব বড়ুয়ার সংবর্ধনা

অনলাইন ডেস্কঃ
আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক নির্বাচিত হওয়ায় বিপ্লব বড়ুয়াকে সংবর্ধনা দিয়েছে দলটির চট্টগ্রামের নেতাকর্মীরা।

বুধবার চট্টগ্রামের পুরাতন রেল স্টেশন চত্বরে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও মহানগর আওয়ামী লীগ।

অনুষ্ঠানে বিপ্লব বড়ুয়া বলেন, “বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা, আমাকে যে সম্মান, ভালোবাসা দেখিয়েছেন সে সম্মান তিনি চট্টলার সাধারণ মানুষের প্রতিও দেখিয়েছেন।

“তাই বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় নেতৃত্বে আমার মতো একজন নগণ্য মানুষ নয়, শেখ হাসিনা বীর চট্টলার আটজন মানুষকে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি এবং উপদেষ্টা পরিষদে স্থান দিয়েছেন। শুধু রাষ্ট্র পরিচালনায় নয়, সরকার পরিচালনায় নয়, দল পরিচালনায়ও যে চট্টগ্রাম একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আটজনকে সম্মান করে তারই প্রতিফলন ঘটিয়েছেন।”

শেখ হাসিনার বিরুদ্ধে দেশে বিদেশে ষড়যন্ত্র হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, “আমাদের প্রধানমন্ত্রীর মত সর্বহারা প্রধানমন্ত্রী পৃথিবীর কোনো জায়গায় রাষ্ট্র পরিচালনা করতে পারেন নাই। তিনি সবাইকে হারিয়েছেন। জাতির পিতার সৃষ্ট রাষ্ট্রে তাকে দেশে আসতে দেয়নি। মা, বাবার দেয়া নাম গোপন রেখে নির্বাসনে ছিলেন।

“তাকে ২১ বার হত্যার চেষ্টা হয়েছে, ষড়যন্ত্র এখনও রয়েছে দেশে ও দেশের বাইরে। আমরা যারা নেত্রীকে ভালোবাসি, আওয়ামী লীগ করি, আমাদের সকল ধরনের ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকতে হবে।

“আওয়ামী লীগের ঐতিহ্যকে ধারণ করে নেতাকর্মীদের রাষ্ট্র ও জনগণের প্রতি দায়বদ্ধতা রয়েছে। আপনারা আপনাদের রাজনৈতিক ও ব্যক্তিগত জীবন শৃঙ্খলার সাথে পরিচালনা করবেন, যাতে আমাদের নেত্রী এবং আমাদের দলের কোনো বদনাম না হয়।”

মোসলেম উদ্দিনের জন্য ভোট চাইলেন বিপ্লব

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মোসলেম উদ্দিন আহমদকে জয়ী করার আহ্বান জানিয়ে বিপ্লব বড়ুয়া বলেন, “নেত্রী অনেক আশা করে মোসলেম ভাইকে নির্বাচন করার জন্য পাঠিয়েছেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের পাশাপাশি চট্টগ্রামের মানুষের অধিকারের জন্যও রাজনীতি করেছেন। আপনাদের নিকট আকুল আবেদন আপনারা নেত্রীকে নিরাশ করবেন না, মোসলেম ভাইকে আশাহত করবেন না।”

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলার সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমানসহ চট্টগ্রাম নগর, ও জেলার বিভিন্ন স্তরের আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতারা।

রেল স্টেশন প্রাঙ্গনে ট্রাকে অস্থায়ী মঞ্চ তৈরি আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানে চট্টগ্রাম নগরীর বিভিন্ন কলেজ, ওয়ার্ড, জেলার বিভিন্ন ইউনিয়ন ও বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে আসেন।

সূত্রঃ বিডিনিউজ