নেপালকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারাল টাইগ্রেসরা

ক্রীড়া ডেস্কঃ
সাউথ এশিয়ান (এসএ) গেমসে নিজেদের দ্বিতীয় ম্যাচেও দাপুটে জয় তুলে নিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। স্বাগতিক নেপালের বিপক্ষে ১০ উইকেটের বিশাল জয় পায় সালমা খাতুনের দল। এর ফলে দুই ম্যাচের দুটিতে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে রয়েছে বাংলাদেশ।

বুধবার (০৪ ডিসেম্বর) পোখরায় প্রথমে ব্যাট করা নেপাল নারী দলকে রাবেয়া খানের দুর্দান্ত বোলিংয়ে ৫০ রানে গুটিয়ে দেয় বাংলাদেশ। জবাবে মাত্র ৭.৪ ওভারেই কোনো উইকেট না হারিয়ে জয় তুলে নেয় লাল-সবুজের দল।

৫১ রানের লক্ষ্যে খেলতে নেমে দুই ওপেনার মুরশিদা খাতুন ও আয়শা রহমানের দারুণ ব্যাটিংয়ে সহজেই জয় পায় বাংলাদেশ। মুরশিদা ২৪ বলে ২৩ ও আয়শা ২২ বলে ২৬ রানে অপরাজিত থাকেন।

টসে জিতে এর আগে নেপালকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। তবে বোলারদের দাপুটে বোলিংয়ে নেপালি ব্যাটসম্যানদের দাঁড়াতে দেননি সালমারা। বিশেষ করে রাবেয়ার ভয়ঙ্কর বোলিং প্রতিপক্ষের ব্যাটসম্যানদের জন্য ত্রাসের সৃষ্টি করে। নেপালের ব্যাটসম্যানদের হয়ে সোনু খাড়কা (১২), রুবিনা ছেত্রি (১৩) ও ইন্দু বার্মা (১০) ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

দুর্দান্ত বোলিং করা রাবেয়া ৪ ওভারে ৮ রানের বিনিময়ে ৪ উইকেট তুলে নেন। পেসার জাহানারা আলম দুই উইকেট পান। এছাড়া সালমা খাতুন, নাহিদা আক্তার ও ফাহিম খাতুন একটি করে উইকেট ভাগ করে নেন।

দারুণ পারফরম্যান্সের সুবাদে ম্যাচ সেরা হন রাবেয়া খান।

দুই ম্যাচে দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে বাংলাদেশ। এর আগে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ।

সূত্রঃ বাংলানিউজঃ