মনিরঝিলে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও মতবিনিময় সভায় এমপি কমলঃ দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই

নীতিশ বড়ুয়া, রামুঃ
কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য, তথ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন- কক্সবাজার ও রামুবাসির প্রতি শেখ হাসিনার সুদৃষ্টি আছে বলেই আমরা প্রতিটি গ্রামে দৃশ্যমান উন্নয়ন করতে সক্ষম হচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা ‘গ্রামকে শহরে রূপান্তর’ এ ঘোষনা অনুযায়ি কক্সবাজারের সদর ও রামু উপজেলার প্রত্যেকটি গ্রামে আজ শহরের ছোঁয়া লাগছে। উন্নয়নের ধারাবাহিকতায় রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের দুর্গম এলাকা মনিরঝিল হবে মডেল গ্রাম।

৩ নভেম্বর, রবিবার বিকালে রামুর কাউয়ারখোপ ইউনিয়নের মনিরঝিল গ্রামের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর উদ্বোধন ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গ ও ৩ নভেম্বর জেলের অভ্যন্তরে নিহত জাতীয় চার নেতাসহ গণতান্ত্রিক আন্দোলনের সকল শহীদদের মাগফেরাত কামনা করেন।

এমপি কমল আরো বলেন, বিশ্বের বিভিন্ন উন্নয়নশীল রাষ্ট্রের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীরা তাদের দেশের উন্নয়নে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে শিক্ষা নিতে বলেছেন। বাংলাদেশের গ্রাম পর্যায়ে উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার কোন বিকল্প নাই। গ্রামবাসীকে জননেত্রী শেখ হাসিনার পাশে থাকার জন্য তিনি আহবান জানান।

তিনি বলেন, বিগত জাতীয় সংসদ ও উপজেলা নির্বাচনে যারা বঙ্গবন্ধুর নৌকা প্রতীকের বিরোধিতা করেছে, তাদের আওয়ামী লীগ করার কোন অধিকার নাই। ইতোমধ্যে আমরা নৌকা মার্কার নেতাকর্মীদের নিয়ে রামু উপজেলা আওয়ামী লীগকে পুনর্গঠনের কাজ শুরু করেছি। যেখানে নৌকার বিরোধিদের কোন স্থান হবেনা। এমপি কমল বর্তমান সরকারের সময়ের মধ্যে মনিরঝিল সহ সদর ও রামু উপজেলার গ্রামগুলোতে উন্নয়নের মাধ্যমে শহরে রূপান্তর করা হবে উল্লেখ করে মনিরঝিলের সকল রাস্তা, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নের কথা ঘোষনা করেন।

স্থানীয় বক্তারা বলেন, মনিরঝিলের মানুষ যাকে ভোট দিয়েছে তিনিই নির্বাচিত হয়েছেন, কিন্তু মনিরঝিলবাসীর উন্নয়নে অতীতে কেউ এগিয়ে আসেনি। একমাত্র আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল মনিরঝিলবাসীর দুঃখ, দুর্দশায় পাশে থাকেন। তিনিই মনিরঝিলবাসীর দীর্ঘদিনের দাবী- সেতু ও রাস্তা নির্মাণ, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন এবং মনিরঝিল গ্রামকে বিদ্যুতের আলোয় আলোকিত করেছেন। তাঁরা বলেন, এক সময় মনিরঝিল গ্রামের মানুষের সাথে অন্য গ্রামের মানুষেরা পারিবারিক ও সামাজিক সম্পর্ক স্থাপন করতো না, আজ এমপি কমলের নেতৃত্বে উন্নয়নে মনিরঝিলের
চিত্র পাল্টে যাচ্ছে বলেই সমাজের উচ্চ পর্যায়ের মানুষেরাও মনিরঝিলবাসীর সাথে সম্পর্ক স্থাপন করছে।

এ সময় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, কাউয়ারখোপ ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাক আহমদ, সাবেক চেয়ারম্যান রাম উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা নুরুল হক, রামু উপজেলা আওয়ামী লীগ নেতা হাজ্বী নুরুল হক, কক্সবাজার জেলা পরিষদ সদস্য নুরুল হক, ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি তৈয়ব উদ্দিন সিরাজ, কবি ও প্রাবন্ধিক এম. সুলতান আহমদ মনিরী, হাকিম-রকিমা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ওসমান গণি, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ হোছন মেম্বার, মীর কাসেম, রামু উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তপন মল্লিক, যুগ্ম সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, ফতেখাঁরকুল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আজিজুল হক আজিজ, কাউয়ারখোপ ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নুরুল ইসলাম নাহিদ, কাউয়ারখোপ ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ নুরুল আজিম, কাউয়ারখোপ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ছানাউল্লাহ বাবুল, যুবলীগ নেতা ফেরদৌস গোলাপ, আব্দুল মালেক, কাউয়ারখোপ ইউনিয়নের ১নং ওয়ার্ডের সাবেক সদস্য জহির উদ্দিন, ২ নং ওয়ার্ডের সদস্য আব্দুল মালেক, স্থানীয় যুবনেতা ইমাম হোসেন (ইমরান খাঁন), রামু উপজেলা বঙ্গবন্ধু ছাত্র পরিষদ সভাপতি একরামুল হাছান ইয়াছিন প্রমুখ নেতৃবৃন্দ। পৃথক মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, স্থানীয় আওয়ামী লীগ নেতা, সমাজসেবক সিরাজুল ইসলাম আমিন ও সমাজসেবক ফরোখ আহমদ।

আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি বিকাল সাড়ে তিনটার দিকে মনিরঝিলে পৌঁছালে স্থানীয় জনপ্রতিনিধি, সমাজকর্মী, যুব ও ছাত্রসমাজের প্রতিনিধি, শতশত মহিলারা তাঁকে ফুলেল অভিনন্দন জানিয়ে বরণ করেন। এমপি কমল মনিরঝিল ঘাট থেকে কখনো পায়ে হেঁটে, কখনো টমটমে চড়ে গ্রামের সমস্যা ও সম্ভাবনা পরিদর্শন করেন। এমপি কমলের সম্মানে মনিরঝিলবাসী গ্রামের বিভিন্ন স্টেশন ও মোড়ে ৫০ টির অধিক তোরণ নির্মাণ করেন এবং রাস্তার দু’পাশে হাজারো নারী-পুরুষ এমপি কমলকে স্বাগত জানান। এমপি কমল মনিঝিল মানারুস্ সুন্নাহ আদর্শ বালক বালিকা মাদ্রাসা, হেফজখানা, এতিমখানা ও জামে মসজিদ এর ভিত্তি প্রস্তর উদ্বোধন, এবং মনিরঝিল মধ্যমপাড়া সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।