বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে ৫০ কোটি টাকা বিনিয়োগ করল এলআর গ্লোবাল

অনলাইন ডেস্কঃ
বাংলাদেশের সংবাদসেবায় অনেক নতুনের জন্ম দেওয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের নবযাত্রায় অংশীদার হল এলআর গ্লোবাল বাংলাদেশ।

নিউ ইয়র্ক ভিত্তিক একটি কোম্পানির এই সহযোগী প্রতিষ্ঠান জানিয়েছে, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে তারা ৫০ কোটি টাকা বিনিয়োগ করছে, যার একটি বড় অংশ ব্যয় হবে ডিজিটাল সংবাদ সেবার সম্প্রসারণ ও উদ্ভাবনে।

বাংলাদেশে কোনো ডিজিটাল মিডিয়া কোম্পানিতে এককভাবে এটাই সবচেয়ে বড় প্রাতিষ্ঠানিক বিনিয়োগ। আর এর মধ্য দিয়ে দেশের সর্ববৃহৎ সংবাদ প্রকাশকের সম্ভাবনায় আস্থার প্রকাশ ঘটালো তহবিল ব্যবস্থাপনায় দেশের দ্বিতীয় শীর্ষ কোম্পানি।

এমন এক সময় এই বিনিয়োগ এল, যখন ক্রমপরিবর্তনশীল দর্শক চাহিদার সঙ্গে তাল মিলিয়ে ডিজিটাল সংবাদ সেবার নতুন নতুন মাধ্যমগুলোর আত্মীকরণে এগিয়ে থাকার লক্ষ্য স্থির করেছে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী বলেন, “গত ১৩ বছরের চেষ্টায় সংবাদসেবার যে ধারা-প্রকৃতি আমরা গড়ে তুলেছি, তাকে নতুন পর্যায়ে নিয়ে যাওয়ার রসদ যোগাবে এই বিনিয়োগ।

“আমাদের ব্র্যান্ড, আমাদের কোম্পানি এবং সর্বোপরি আমাদের প্রতিশ্রুতিশীল ও মেধাবী কর্মীবাহিনী, যাদের মধ্যে কেউ কেউ সংবাদ পেশাজীবী হিসেবে দেশসেরা, আমাদের সবার জন্যই এটা বিরাট এক আস্থার প্রকাশ।”

২০০৬ সালে মালিকানা ও ব্যবস্থাপনা বদলের পর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমই বাংলাদেশে প্রথম ২৪ ঘণ্টা তাৎক্ষণিক সংবাদ পরিবেশন শুরু করেছিল, যা এ প্রতিষ্ঠানের জন্য অত্যন্ত গৌরবের।

নতুন প্রযুক্তিকে ধারণ করে বিগত বছরগুলোতে অনেক নতুন সংবাদ সেবা উপহার দিয়ে আসা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এখন সংবাদ প্রকাশের ধরনকে নতুন মাত্রায় নিয়ে যেতে চায়।

তৌফিক ইমরোজ খালিদী বলেন, “সম্ভাব্য সব দিকে উন্নতি ঘটানোর চেষ্টা আমরা অব্যাহত রেখেছি; সময়ের উদ্ভাবনী মেজাজকে ধারণ করে এগিয়ে চলতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। অত্যন্ত আনন্দের সঙ্গে আমরা বলতে চাই, এ দেশের সংবাদমাধ্যমের ইতিহাসেও এটা নতুন এবং প্রথম।

“দেশের দ্বিতীয় বৃহত্তম অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি যখন এককভাবে সবচেয়ে বড় অংকের বিনিয়োগ নিয়ে আসে, তখন তাতে পারস্পরিক আস্থা ও অভীষ্টে পৌঁছানোর যৌথ সংকল্পেরই প্রকাশ ঘটে।”

আজকের এই যুগে সামাজিক যোগাযোগের মাধ্যমে যখন নিয়মিতভাবে বিভ্রান্তিকর তথ্য প্রকাশ ও শেয়ার করা হচ্ছে, কখনও কখনও তা করা হচ্ছে হীন উদ্দেশ্য নিয়ে, জটিল এই সময়েও সবচেয়ে নির্ভরযোগ্য সংবাদ উৎস হিসেবে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের অবস্থান ধরে রাখতে এই বিনিয়োগ সহায়ক হবে বলে মনে করছেন খালিদী।

তিনি বলেন, “এখন আমরা কেবল আমাদের কোটি পাঠকের কাছেই দায়বদ্ধ নই, এলআর গ্লোবালের ৩০ হাজার বিনিয়োগকারীর প্রতিও আমাদের দায়বদ্ধতা তৈরি হল।”

এলআর গ্লোবালের প্রধান নির্বাহী কর্মকর্তা রিয়াজ ইসলাম গত সপ্তাহে ঢাকায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা সারেন।

তিনি বলেন, “আমাদের এই বিনিয়োগের সিদ্ধান্ত নেওয়ার প্রাথমিক কারণ তৌফিক ইমরোজ খালিদী এবং তার গড়ে তোলা ব্র্যান্ড, যার পেছনে রয়েছে আদর্শ, সততা ও কনটেন্টের মান বজায় রাখার ক্ষেত্রে দৃঢ় সংকল্প এবং অত্যন্ত সীমিত পুঁজি নিয়ে পাঠকের আস্থা ধরে রেখে আরও বেশি মানুষের কাছে পৌঁছানোর চেষ্টা।

“সেই সঙ্গে অবশ্যই আমরা এই ব্র্যান্ডের দৃঢ় ভিত্তি, দেশ ও দেশের বাইরে এর কোটি পাঠকের বিশাল ব্যাপ্তি এবং ভবিষ্যতের সম্ভাবনার জায়গাগুলো বিবেচনা করেছি।”

বিনিয়োগ ও আর্থিক সেবার ক্ষেত্রে রিয়াজ ইসলামের কাজের অভিজ্ঞতা ৩০ বছরের বেশি। এর মধ্যে ২০ বছর তিনি কাজ করেছেন নিউ ইয়র্কভিত্তিক সিটিগ্রুপের হয়ে, দশ বছর ধরে আছেন এলআর গ্লোবালে। সিটি গ্রুপের শেষ ১২ বছর তিনি ছিলেন সিটি ফিক্সড ইনকাম অলটারনেটিভসের প্রধান নির্বাহী ও উর্ধ্বতন ব্যবস্থাপনা পরিচালক।

আর্থিক সেবা খাতে বিশ্বের সবচেয়ে বড় কোম্পানির ৫০ বিলিয়ন ডলারের সম্পদ ব্যবস্থাপনার অভিজ্ঞতা রয়েছে কর্নেল ও নিউ ইয়র্ক ইউনিভার্সিটিতে পড়া রিয়াজ ইসলামের।

অটোমেশন আর কৃত্রিম বুদ্ধিমত্তার বৈপ্লবিক বিস্তারের এই সময়ে দ্রুততম সময়ে মানসম্মত নিউজ কনটেন্ট প্রকাশ ও পরিবেশনার দিকে ইংগিত করে তিনি বলেন, “বিশ্বের বিভিন্ন দেশে বিভিন্ন খাতে বিনিয়োগের ৩০ বছরের অভিজ্ঞতায় আমি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের মত কোম্পানি খুব বেশি দেখিনি, যারা এই দ্বিতীয় যন্ত্রযুগে এত বিপুল সম্ভাবনা ধারণ করে। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ডিজিটাল প্ল্যাটফর্মের রয়েছে অপার সম্ভাবনা।”

সূত্রঃ বিডিনিউজ