কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ কউক বিশ্ব বসতি দিবস পালিত

প্রেস বিজ্ঞপ্তিঃ
কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ কউক বিশ্ব বসতি দিবস পালন করেছে। গতকাল ৭ অক্টোবর বিশ্ব বসতি দিবসটি আড়ম্বরের সাথে পালন করেছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ।

সকাল ৯.০০ ঘটিকায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অফিস প্রাঙ্গনে পায়রা ও বেলুন উড়িয়ে র‌্যালীর শুভ সুচনা করেন জনাব আশেক উল্লাহ রফিক, এমপি, কক্সবাজার-২। এ সময় উপস্থিত ছিলেনলে: কর্নেল (অব:) ফোরকান আহমদ, চেয়ারম্যান, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ;জনাব মো: কামাল হোসেন, জেলা প্রশাসক, কক্সবাজার; জনাব এবিএম মাসুদ হোসেন, পুলিশ সুপার, কক্সবাজার; সদস্য, প্রকৌশল, কউক; সচিব (উপ সচিব), কউক; নির্বাহী প্রকৌশলী, কক্সবাজার গণপুর্ত বিভাগ, জেলা জাসদ সভাপতি, নগর উন্নয়ন অধিদপ্তর, পরিবেশ অধিদপ্তর এর কর্মকর্তাবৃন্দ, সুধীজন, কউকের বোর্ড সদস্যবৃন্দসহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ব্যক্তিবর্গ।

পরবর্তীতে সকাল ১০.৩০টায় বিশ^ বসতি দিবস উপলক্ষ্যে এক সেমিনার কউক সভাকক্ষে অনুষ্ঠিত হয়। কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি বলেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ কক্সবাজারের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে। তাদের এ অগ্রযাত্রাকে আমরা স্বাগত জানাই। ভবিষ্যতেও উন্নয়ন কর্তৃপক্ষের যেকোন কাজে পাশের থাকার আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ, বলেন বাংলাদেশ সরকারের ভিশন ২০২১, রূপকল্প ২০৪১ এবং এসডিজি বাস্তবায়নের অংশ হিসেবে ‘বর্জ্যকে সম্পকে পরিণত করতে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় কর্তৃক বিশ^ বসতি দিবস ২০১৯ পালনের উদ্যোগ গ্রহণ করেছে। তারই অংশ হিসেবে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ এ দিবসটি যথাযথভাবে পালন করার উদ্যোগ গ্রহণ করেছে। তিনি বসতি দিবসের এ অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য জেলা প্রশাসক, কক্সবাজার এবং পুলিশ সুপার, কক্সবাজার এর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।