কচ্ছপিয়ার ডাকাত ‘মেম্বার সোনা’ ফের গ্রেপ্তার

হাফিজুল ইসলাম চৌধুরী :
কক্সবাজারের রামুর কচ্ছপিয়া ইউনিয়নের ঘিলাতলী গ্রামের বাসিন্দা ডাকাত নুরুল আলম ওরফে মেম্বার সোনা ফের গ্রেপ্তার হয়েছে। তার বাবার নাম মৃত মো. সিরাজ। বৃহস্পতিবার রাতে গর্জনিয়া ইউনিয়নের পূর্ববোমাংখিল গ্রাম থেকে পুলিশ তাকে আটক করে। সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করেন গর্জনিয়া পুলিশ ফাঁড়ির সহকারি উপপরিদর্শক (এএসআই) নূরুল্লাহ ভূঁইয়া।

ঘটনার সত্যতা নিশ্চিত করে এএসআই নুরুল্লাহ ভূঁইয়া বলেন- গ্রেপ্তারকৃত নুরুল আলম রামু উপজেলার শীর্ষ ডাকাত। তার বিরুদ্ধে অস্ত্র, ডাকাতি ও অপহরণ মামলায় পৃথক তিনটি গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে গ্রেপ্তারকৃত ডাকাতকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য : ইতোপূর্বে বান্দরবানের বালাগাটা থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অস্ত্রসহ মেম্বার সোনাকে গ্রেপ্তার করেছিল। সম্প্রতি ওই মামলায় কারাভোগ করে সে জামিনে বের হন। জামিনে বের হতেই আবারও পুলিশী জালে আটকে গেল।

রামু থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের বলেন- রামুতে ডাকাত কিংবা কোন অপরাধীর স্থান হবে না। উপজেলার এগার ইউনিয়নের সার্বিক নিরাপত্তায় পুলিশ সদস্যরা প্রস্তুত রয়েছে।