উপসংঘরাজ ভদন্ত সত্যপ্রিয় মহাথের’র শুভ জন্মদিন পালিত

অনলাইন প্রতিবেদকঃ
বাংলাদেশী বৌদ্ধদের তৃতীয় সর্বোচ্চ ধর্মীয়গুরু, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক পদক একুশে পদকে ভূষিত, আন্তর্জাতিক খ্যাতিমান সংঘপুরোধা, বিনয়াচার্য, রামু কেন্দ্রীয় সীমা মহাবিহারের আজীবন বিহারাধ্যক্ষ, কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদের মাননীয় প্রধান উপদেষ্ঠা, মহামান্য উপসংঘরাজ, পন্ডিতপ্রবর, পূজনীয় ভদন্ত সত্যপ্রিয় মহাথের মহোদয়ের ৯০তম জন্মদিন বরাবরের মত এবছরও পালন করেছে কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদ।

জন্মদিনের এই শুভক্ষণে পূজনীয় ভান্তেকে ফুলেল শুভেচ্ছা ও পুষ্পিত বন্দনা নিবেদন করেন কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদ।

এসময় বিভিন্ন ফলমূল দান দিয়ে পূজনীয় ভান্তেকে পূজা করা হয়। এরপর পরিষদের সকল কর্মকর্তা এবং সদস্যবৃন্দ পঞ্চশীল গ্রহণ করেন।

পঞ্চশীল প্রদান পরবর্তী পূজনীয় উপসংঘরাজ বলেন, আমাদের একটা শক্ত ঐক্যবদ্ধ সংগঠন দরকার ছিল। কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদ গঠিত হওয়ায় আমি অত্যন্ত আনন্দিত। এ পর্যন্ত উক্ত পরিষদ অনেক ভাল কাজ করেছে। আমি আশাবাদী এই সংগঠন ভবিষ্যতে আরো এগিয়ে যাবে।

এসময় তিনি উপস্থিত সবাইকে উক্ত সংগঠনকে পৃষ্টপোষকতা এবং সার্বিক সহযোগিতা দিয়ে এগিয়ে নেওয়ার আহবান জানান।

এরআগে সবাইকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন পরিষদের সভাপতি ভদন্ত প্রজ্ঞানন্দ ভিক্ষু মহোদয়।

উল্লেখ্য, পূজনীয় ভান্তেকে জন্মদিনের শুভেচ্ছা ও বন্দনা জানাতে কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদের কেন্দ্রীয় পরিষদ এবং উপজেলা শাখা সমূহের অনেকে উপস্থিত ছিলেন।

এদিকে কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদ ছাড়াও গ্রামবাসী, বিহার পরিচালনা কমিটি, যুব সমাজ এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও শ্রদ্ধেয় ভান্তেকে জন্মদিনের শুভেচ্ছা ও বন্দনা জানানো হয়।