‘মালয়েশিয়াগামী’ ৮ রোহিঙ্গা টেকনাফে আটক

অনলাইন ডেস্কঃ
কক্সবাজারের টেকনাফে নারীসহ ৮ রোহিঙ্গাকে আটক করছে পুলিশ সদস্যরা। রোববার রাত ১০টার দিকে টেকনাফের মেরিন ড্রাইভের বাহারছড়ার ডেইল পাড়া থেকে তাদের আটক করা হয়। তারা সবাই সাগরপথে মালয়েশিয়া যাচ্ছিল বলে দাবি পুলিশের। তাদের ৬ জন নারী ও ২ জন পুরুষ।

টেকনাফের বাহারছড়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, কয়েকজন রোহিঙ্গা উপকূল এলাকা দিয়ে সমুদ্রপথে মালয়েশিয়ায় যাওয়ার প্রস্তুতি নিচ্ছে- এমন খবর পেয়ে রোববার রাতে তিনিসহ পুলিশের একটি দল ওই এলাকায় অভিযান যান। এ সময় ৮ রোহিঙ্গাকে আটক করা হয়। তারা সবাই বিভিন্ন রোহিঙ্গা শিবির থেকে এসেছে। সাগরপথে মালয়েশিয়া যাওয়ার জন্য তারা ওই জায়গায় জড়ো হয়েছিল।

আনোয়ার হোসেন আরও জানান, আটক রোহিঙ্গারা মানব পাচার চক্রের খপ্পড়ে পড়ে অবৈধভাবে সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করছিল। তিনি বলেন, কক্সবাজারের স্থানীয় মানব পাচারকারী চক্রটি আবারও সক্রিয় হওয়ার চেষ্টা করছে। এ জন্য তারা রোহিঙ্গাদের লক্ষ্যবস্তু বানিয়েছে। চক্রটিকে ধরতে অভিযান চলছে। আটক রোহিঙ্গাদের পুলিশ ফাঁড়িতে রাখা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে স্থানীয় সূত্র জানায়, টেকনাফের মানব পাচারকারী চক্রটি আবার সক্রিয় হয়ে উঠেছে। তারা প্রচার করছে যে, রোহিঙ্গাদের মালয়েশিয়া নিয়ে যাওয়ার জন্য একটি বড় জাহাজের ব্যবস্থা করা হয়েছে। জাহাজটি গভীর সাগরে অপেক্ষমাণ রয়েছে। এজন্য রোহিঙ্গারা ঝুঁকি নিয়ে ওই জাহাজের উদ্দেশে রওনা হচ্ছে।

সূত্রঃ সমকাল