পাকিস্তানে পাঁচ তারকা হোটেলে বন্দুকধারীদের হামলা

আন্তর্জাতিক ডেস্কঃ
পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে বন্দুকধারীরা একটি পাঁচ তারকা হোটেলে হামলা চালিয়ে অন্তত একজনকে হত্যা করেছে।

হামলার পর বন্দর শহর গওয়াদরের পার্ল কন্টিনেন্টাল হোটেলের অধিকাংশ অতিথিকে সরিয়ে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা, খবর বিবিসির।

এই বন্দরটিতে চীনের মাল্টি বিলিয়ন ডলারের প্রকল্পের কাজ চলছে।

বেলুচিস্তানের বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী বেলুচিস্তান লিবারেশন আর্মি হামলার দায় স্বীকার করেছে। চীনা ও অন্যান্য বিদেশি বিনিয়োগকারীদের লক্ষ্য করে হামলাটি চালানো হয়েছে বলে জানিয়েছে তারা।

চীনা বিনিয়োগে স্থানীয়দের খুব একটা লাভ হবে না, এমন অভিযোগ করে বেলুচিস্তানের বিচ্ছিন্নতাবাদীরা চীনা বিনিয়োগের বিরোধিতা করছে বলে বিবিসির প্রতিনিধি জানিয়েছেন।

শনিবার স্থানীয় সময় ৪টা ৫০ মিনিটের দিকে বিদেশি পর্যটকদের কাছে জনপ্রিয় হোটেলটিতে হামলা চালায় বন্দুকধারীরা। তিন বন্দুকধারীর হামলায় এক নিরাপত্তা রক্ষী নিহত হয় বলে জানিয়েছেন পাকিস্তানের নিরাপত্তা কর্মকর্তারা।

শেষ খবর পাওয়া পর্যন্ত বন্দুকধারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর লড়াই চলছে।

হামলার সময় কতো জন লোক হোটেলটিতে ছিলেন তা পরিষ্কার হয়নি। তবে অধিকাংশ অতিথিকে সরিয়ে নেওয়া হয়েছে বলে দাবি করেছেন কর্মকর্তারা।

মাত্র কয়েক সপ্তাহ আগে একই এলাকায় বন্দুকধারীরা সামরিক বাহিনীর ১১ সদস্যসহ ১৪ জনকে হত্যা করেছিল। পাকিস্তানের সবচেয়ে দরিদ্র ও অনুন্নত এই প্রদেশটিতে দীর্ঘদিন ধরে বিদ্রোহ চলছে।

পাকিস্তান তালেবান, দ্য বেলুচিস্তান লিবারেশন আর্মি, সুন্নি মুসলিম জঙ্গিগোষ্ঠী লস্কর-ই-জাঙ্গভিসহ বেশ কয়েকটি বিদ্রোহী গোষ্ঠী এই এলাকায় তৎপর রয়েছে।

সূত্রঃ বিডিনিউজ