শ্রীলঙ্কা সফরের সম্ভাবনা দেখছেন না বিসিবি সভাপতি

ক্রীড়া ডেস্কঃ
বিশ্বকাপের ঠিক পরপরই বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফরে যাওয়ার যে গুঞ্জন উঠেছিল, সেই সম্ভাবনাকে বলতে গেলে বাতিলই করে দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আগামী ২৫, ২৭ আর ২৯ জুলাই শ্রীলঙ্কার মাটিতে তিনটি ওয়ানডে খেলার কথা ছিল বাংলাদেশের। তবে শ্রীলঙ্কার সাম্প্রতিক পরিস্থিতিতে নিরাপত্তার বড় শঙ্কা রয়েছে।

গত মাসে শ্রীলঙ্কায় ইস্টার সানডের দিনে গির্জা ও কয়েকটি হোটেলে ভয়ংকর এক সন্ত্রাসী হামলা হয়। যে হামলার পর পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। খোদ দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা বলেছেন, আরও হামলার আশঙ্কা আছে।

এমন পরিস্থিতিতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার প্রশ্নই উঠে না, মনে করছেন নাজমুল হাসান পাপন। বিসিবি সভাপতি বলেন, ‘শ্রীলঙ্কা নিয়ে সমস্যা একটাই- ওদের দেশের যে পরিস্থিতি, তাতে আমাদের দল এখন যাওয়ার কোনো প্রশ্নই ওঠে না। আমরা এটা দেখছি। আমাদের তাদের সাথে যে প্ল্যান প্রোগ্রাম ছিল। সিনিয়র বা জুনিয়র টিমকে ওরা দাওয়াত দিয়েছে, শ্রীলঙ্কা ক্রিকেট লিগ চালু করবে সেখানেও দাওয়াত দিয়েছে। সব কিছুই চলছে। তবে একটা কথা মাথায় রাখতে হবে এখন পরিস্খিতি যা, তাদের এখানে যাওয়ার মতো কোনো অবস্থা নেই। শুধু বাংলাদেশ না, মনে হয় না কোনো দলই ওখানে খেলবে।’

পাপন আরও যোগ করেন, ‘এটার চেয়ে বড় কথা হচ্ছে ওদের দেশ থেকে স্বয়ং প্রেসিডেন্ট এখনও বলছে. এখানে আবারও হামলা হওয়ার সম্ভাবনা আছে। যেহেতু ওরাই বলছে হামলা হওয়ার সম্ভাবনা আছে, কাজেই এ মুহূর্তে ট্যুর হওয়ার সম্ভাবনা নেই। যদি পরিস্থিতি সব শান্ত হয় এবং তারা যদি আশ্বস্ত করে যে সব ঠিক আছে। আর আমাদের সিকিউরিটি যদি ছাড়পত্র দেয়। তবে দেখা যাবে। তবে আপাতত আমাদের টিম যাওয়ার কোনো সম্ভাবনা নেই। এখন সেখানে যাওয়ার চিন্তাও আমাদের নেই।

সূত্রঃ জাগোনিউজ