রামু ক্লাবে’র দোয়া ও ইফতার মাহফিলে মাওলানা শামশুল হক: কঠিন সমস্যার সমাধান হচ্ছে ধৈর্য ও সবর

নিজস্ব প্রতিবেদকঃ
রমজান সবর ও সহমর্মিতার মাস। সিয়াম সাধনার মাধ্যমে ধনী ব্যক্তিও অভাবীদের দুঃখ অনুভব করে এবং তাদের প্রতি সহমর্মী হয়। তাই রমজান সহমর্মিতার মাস। মহান রাব্বুল আলামিন আমাদের জীবনের সব কাজে সবরের শিক্ষা দিতে চান। মাহে রমজানের এক মাস সিয়াম সাধনা, সংযম যেন আমাদের জন্য বরকত বয়ে আনে এবং তার শিক্ষা আমাদের বাকি জীবনকে সুন্দর করে সে চেষ্টাই আমাদের কাম্য। ‘রামু ক্লাব’ আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে পবিত্র রমজানের শিক্ষা সম্পর্কের বক্তব্যে এ কথা বলেন, রামু জামেয়াতুল উলুম জামে মসজিদের খতিব মাওলানা শামশুল হক।

শনিবার (১১ মে) বিকালে রামু স্বপ্নপুরী কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত দোয়া ও ইফতার মাহফিলের আলোচনা সভায় সভাপতিত্ব করেন, রামু ক্লাবের সভাপতি নুরুল আমিন।

মাওলানা শামশুল হক বলেন, জীবনের যে কোনো কাজে আমাদের দৈনন্দিন জীবনে অনেক কঠিন বাস্তবতা রয়েছে, যেখানে সবর এবং নিজেকে নিয়ন্ত্রণ করা খুবই প্রয়োজন। কঠিন অনেক সমস্যার সমাধান হচ্ছে ধৈর্য ও সবর। সবর না থাকার কারণে একজন মানুষ অনাকাক্সিক্ষত বহু সমস্যার সম্মুখীন হয়।

সামাজিক ও ব্যবসায়ীদের সংগঠন ‘রামু ক্লাব’র দোয়া ও ইফতার মাহফিলে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রামু সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. আবদুল হক, রামু থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ আবুল মনছুর, ওসি (তদন্ত) এস এম মিজানুর রহমান, উপজেলা প্রকৌশলী মো. জাকির হাসান, সহকারি উপজেলা প্রকৌশলী আবুচ উদ্দিন, সহকারি উপজেলা প্রকৌশলী আলাউদ্দিন খান, রামু প্রেসক্লাবের সাবেক সভাপতি খালেদ শহীদ, ক্রীড়া সংগঠক গিয়াস উদ্দিন ও রাজনীতিক নুরুল হক চৌধূরী, উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব মাওলানা নুরুল হাকিম প্রমুখ।
সাধারণ সম্পাদক মো. শামীমুল আরশাদের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, ‘রামু ক্লাব’র যুগ্ম সাধারণ সম্পাদক আবু তাহের, অর্থ সম্পাদক মিজানুর রহমান ও যুগ্ম অর্থ সম্পাদক টিসু দাশ।

রামু ক্লাবের সদস্যদের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে রামু জামেয়াতুল উলুম মাদ্রাসার শিক্ষার্থী, ব্যবসায়ী, সামাজিক, সাংবাদিক নেতৃবৃন্দসহ রোজাদারগণ উপস্থিত ছিলেন। ইফতার মাহফিলে মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন, রামু জামেয়াতুল উলুম জামে মসজিদের খতিব মাওলানা শামশুল হক।