ব্যাটিং অনুশীলনে ফিরলেন তামিম

ক্রীড়া ডেস্কঃ
নতুন বাংলা বছরের প্রথম দিনটিতে আড়মোড়া ভাঙলেন তামিম ইকবাল। বিশ্বকাপের জন্য প্রস্তুত হওয়ার অভিযানে দেশের সফলতম ব্যাটসম্যান শুরু করলেন ব্যাটিং অনুশীলন। নিউ জিল্যান্ড সফর থেকে ফেরার পর এই প্রথম ব্যাটিং করলেন তামিম।

রোববার দুপুরে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের সেন্টার উইকেটে ঘণ্টাখানেক ব্যাটিং করেছেন তামিম। এদিন শুধু ফ্লিকারে থ্রো ডাউন খেলেছেন বাঁহাতি ব্যাটসম্যান। নেটে তাকে সহায়তা করেছেন তার বয়সভিত্তিক ক্রিকেটের সতীর্থ ও এখন কোচিংয়ে নাম লেখানো হুমায়ুন কবির শাহিন।

নিজের মতো করে প্রস্তুতি অবশ্য আগেই শুরু করেছেন তামিম। নিউ জিল্যান্ড সফর থেকে ফিরে কিছুদিন ছিলেন বিশ্রামে। এরপর শুরু করেন রানিং ও জিম। জাতীয় দলের ট্রেনার মারিও ভিল্লাভারায়নের করে দেওয়া সূচি মেনেই করেছেন ফিটনেস ট্রেনিং। এবার ফিরলেন ব্যাটিংয়ে।

২২ এপ্রিল থেকে শুরু হওয়ার কথা বাংলাদেশ দলের বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্প। তার আগ পর্যন্ত নিজেই অনুশীলন করে যাবেন। দেশের সফলতম ব্যাটসম্যান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন তার পরিকল্পনা।

“এক মাস পর ব্যাটিং করলাম। ভালো লাগছে। গত কিছুদিনে ফিটনেস ট্রেনিং করেছি। বিশ্রামে থাকায় ওজন যেটুকু বেড়েছিল, আবার ঝরিয়ে ফেলতে পেরেছি। ফিটনেস নিয়ে আরও কাজ করতে হবে। পাশাপাশি ব্যাটিংও করব।”

“দলের ক্যাম্প শুরু হওয়ার আগ পর্যন্ত আমার প্রস্তুতিতে মূল জোর থাকবে ফিটনেসেই। ব্যাটিংয়ে ২০ তারিখ পর্যন্ত শুধু থ্রো ডাউন খেলব। সুনির্দিষ্ট কিছু জিনিস নিয়ে কাজ করার ইচ্ছে আছে।”

নিজের মতো করে প্রস্তুতি নেওয়ার জন্য এবার ঢাকা প্রিমিয়ার লিগ থেকে অব্যাহতি নেওয়া মুশফিকুর রহিমও বিশ্রাম শেষে ফিটনেস ট্রেনিং ও ব্যাটিং অনুশীলন শুরু করেছেন।

সূত্রঃ বিডিনিউজ