ফিটনেসে জোর তাসকিনের, চোখ বিশ্বকাপে

ক্রীড়া ডেস্কঃ
চোট হাতের নাগালে আসা স্বপ্নটা কঠিন করে তুলেছে তাসকিনের জন্য। বাংলাদেশ প্রিমিয়ার লিগে ১২ ম্যাচে ২২ উইকেট নেন তিনি। ডাক পান নিউজিল্যান্ড সফরের টেস্ট এবং ওয়ানডে সিরিজের দলে। সেখানে ভালো করলে বিশ্বকাপ দলে তাসকিনের জায়গা পাওয়া ছিল সময়ের ব্যাপার। তবে এখন তাসকিনকে আবার দলে ডাক পাওয়া নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে।

তবে তিনি আশাবাদী, বাংলাদেশের ঘোষিত বিশ্বকাপ দলে ডাক পাবেন। এজন্য ফিটনেসে জোর দিচ্ছেন তাসকিন, ‘সত্যি বলতে বিশ্বকাপই সবকিছুর আগে। কারণ এটা আমার স্বপ্ন। কাল সকালে ঘুম থেকে উঠে কি হবে কেউ জানে না। তাই খুব বেশি কিছু ভাবছি না। মূল চিন্তা একশ’ ভাগ ফিট হওয়া এবং বিশ্বকাপ দলে ডাক পাওয়া। আমি ২০১৫ বিশ্বকাপে খেলেছি। সেই স্মৃতি এখনও আমাকে নাড়া দিয়ে যায়।’

বিপিএলে সিলেটের হয়ে গ্রুপ পর্বের শেষ ম্যাচে লাফিয়ে ক্যাচ ধরতে গিয়ে চোট পান তাসকিন। তাকে তিন সপ্তাহ বিশ্রামে থাকতে বলা হয়। এরপর পুর্নবাসন প্রক্রিয়ার মধ্যে আছেন তিনি। শনিবার দৌড়াদৌড়ির দ্বিতীয় ধাপ শুরু করেছেন তিনি। আশা করছেন, এভাবে এগোলে দ্রুতই বোলিং শুরু করতে পারবেন।

তাসকিন বলেন, ‘পরিকল্পনা মতো এগোলে, ঢাকা প্রিমিয়ার লিগের সুপার কাপে ফিরতে পারব। সুস্থ হওয়ার গতি ভালো হলে দ্রুত বোলিং শুরু করব। আমি পুরোপুরি পুর্নবাসন শেষ করে তবেই ফিরতে চাই।’ এছাড়া বোর্ডের প্রসংশা করে তাসকিন জানান, তার ইনজুরি, তা থেকে সেরে উঠা নিয়ে বোর্ড খোঁজ খবর নিয়েছে। এটা তাকে উৎসাহ দিয়েছে। দলীয় অধিনায়ক এবং সিনিয়র ক্রিকেটাররাও খোঁজ নিয়েছেন। যা বাড়তি অনুপ্রেরণার।