রোয়াংছড়িতে প্রাথমিকের সহাকারী শিক্ষকদের ১১তম গ্রেডে পদোন্নতির দাবীতে স্মারকলিপি ও মানববন্ধন

হ্লাছোহ্রী মারমা, রোয়াংছড়ি (বান্দরবান):
বান্দরবানের রোয়াংছড়ি উপজেলাতে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারি শিক্ষক সমিতি’র (রেজি: ১২০৬৮) উদ্যোগের রোয়াংছড়ি উপজেলা প্রশাসনের মাধ্যমে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বরাবরে “স্মারকলিপি” প্রদান করা হয়েছে। ১৪ মার্চ বৃহস্পতিবার বিকালে উক্ত “স্মারকলিপি” প্রদান করা হয়ে। ।

এ সময় রোয়াংছড়ি উপজেলাতে ৪৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অর্ন্তভুক্ত প্রায় ৩৫টি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক অংশগ্রহন করেন। উপজেলা প্রশাসনের সামনে সহকারি শিক্ষকরা ‘দাবী মোদের একটাই, সহকারি শিক্ষকদের ১১তম গ্রেডে চাই’ এ স্লোগান ধরেন। বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার অনুুুযায়ী সহকারি শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন নিধারণ ও বৈষম্য নিরসনের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেন। বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারি শিক্ষক সমিতির সভাপতি অংসাহিং মার্মা আথুই বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষদের বেতন গ্রেড বৈষম্য নিরসনে বাংলাদেশ আওয়ামীলীগ এর নির্বাচনী ইশতেহার ও নির্বাচনের পূর্বে প্রদত্ত অডিও ভয়েস কলের প্রতিশ্রুতি বাস্তবায়ন ও ০৯ মার্চ ২০১৪ তারিখ থেকে শতভাগ পদোন্নতিসহ ১১তম গ্রেডে বেতন প্রদানের দাবিতে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী বরাবরে দাবী জানানো হয়। বান্দরবান জেলা সকল উপজেলাতে যে সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকরা এক যোগ হয়ে প্রশাসনের বরাবরে স্মারকলিপি ও মানববন্ধন করা হবে বলে জানান সমিতি’র সাধারণ সম্পাদক রোয়াল সাং লিয়ান বম।

এ সময় আরো উপস্থিত ছিলেন, থোয়াইমং মারমা যুগ্ম সাধারণ সম্পাদক, সুমন তঞ্চঙ্গ্যা সাংগঠনিক সম্পাদক, উক্যনু মারমা ধর্মবিষয়ক সম্পাদক, অমল কান্তি তঞ্চঙ্গ্যা মিডিয়া ও যোগাযোগ সম্পাদক, রিপন মার্মা, নুসাইচিং মারমা, পাইলিপ্রæ মার্মা, কিন্দ্রলাল তঞ্চঙ্গ্যা অর্থ সম্পাদক, উথোয়াইসিং মার্মা, রসিকো তঞ্চঙ্গ্যাসহ প্রমুখ।