সাদমান-মুমিনুলের বিদায়, তামিমের ফিফটি

ক্রীড়া ডেস্কঃ
বৃষ্টির কারণে প্রথম দুইদিনের খেলা পরিত্যক্ত হওয়ার পর ওয়েলিংটনে আজ শুরু হয়েছে নিউজিল্যান্ড ও বাংলাদেশের দ্বিতীয় টেস্ট। সবুজ উইকেটে টসে হেরে ব্যাটিং করতে নামা দুই ওপেনারের শুরুটা ছিল চমৎকার।

দলীয় ৭৫ রানে কলিন ডি গ্র্যান্ডহোমের বলে এজড হয়ে রস টেইলরের হাতে ধরা পড়েন সাদমান ইসলাম (২৭)। এরপর আরেক ওপেনার তামিম ইকবালের সঙ্গে জুটি বাধেন মুমিনুল হক। দলীয় ১১৯ রানের মাথায় মুমিনুল ১৫ রান করে সাজঘরে ফিরে যান। তামিম একপাশ আগলে রেখে ৮১ বলে ৬ চারে ২৭তম হাফসেঞ্চুরি তোলে নেন। শেষ খবর পাওয়া পর্যন্ত দলীয় রান ২ উইকেটে ১২৭। তামিম (৭২) ও মোহাম্মদ মিথুন (৩) রানে ব্যাট করছেন।

হ্যামিল্টন টেস্টে খেলা মেহেদী হাসান মিরাজ ও খালেদ আহমেদ একাদশ থেকে বাদ পড়েছেন। তাদের বদলে এসেছেন তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান। নিউজিল্যান্ডের একাদশে টড অ্যাস্টলের জায়গায় খেলবেন ম্যাট হেনরি।

বাংলাদেশ একাদশ: মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, লিটন দাস (উইকেটরক্ষক), আবু জায়েদ রাহী, তাইজুল ইসলাম, এবাদত হোসেন ও মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক), জিত রাভাল, টম ল্যাথাম, রস টেলর, হেনরি নিকোলস, নেইল ওয়াগনার, বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক), কলিন ডি গ্র্যান্ডহোম, টিম সাউদি, ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্ট।