বাইশারী ইউনিয়ন পরিষদে দিনব্যাপী ফ্রী মেডিকেল ক্যাম্পের উদ্বোধন

আবদুল হামিদ, নাইক্ষ্যংছড়িঃ
বান্দরবনের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়ন পরিষদে হোপ ফাউন্ডেশনের উদ্যোগে দিনব্যাপী ফ্রী মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় পরিষদ হলরুমে চেয়ারম্যান মোঃ আলম কোম্পানীর তত্বাবধানে হোপ ফাউন্ডেশনের সার্বিক সহযোগীতায় এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্যদিয়ে ফ্রি মেডিকেল ক্যাম্পের শুভ উদ্বোধন করা হয়।

এসময় সি.এম.ও. হোপ ফাউন্ডেশন ডাঃ মোঃ ইসমাইল বলেন, গত (২২ফেব্রুয়ারি) পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর এমপি মহোদয় বান্দরবান জেলাকে প্রসবজনিত ও ফিস্টুলা মুক্ত ঘোষনা করেন। এরই ধারাবাহিতায় হোপ ফাউন্ডেশন ও বান্দরবান স্বাস্থ্য বিভাগের যৌতুক উদ্যোগে এই চিকিৎসা সেবার আয়োজন করা হয়।

তিনি আরো বলেন, বিগত ১৯ বছর যাবৎ বান্দরবান জেলা ও কক্সবাজার জেলায় হোপ ফাউন্ডেশন মাতৃ মৃত্যু, শিশুমৃত্যুর হার কমানোর লক্ষে প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ডাঃ ইফতেখার মাহমুদ এই সেবামুলক কাজ করে যাচ্ছেন। আগামীতে ও এই সেবা অব্যাহত থাকবে বলে তিনি উপস্থিত লোকজনের মাঝে বলেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হোপ ফাউন্ডেশন হসপিটলের ডাঃ ফারহানা, ডাঃ ইয়াছিন রাজু, ডাঃ মোহছেনা হক, ডাঃআক্তার হোসেন প্রমুখ।

দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পে ২৫০জন রোগীকে চিকিৎসা সেবা ও বিনামুল্যে ঔষধ বিতরন এবং ফিস্টুলা জনিত রুগে সুস্থ হওয়া দুইজন রুগীকে সেলাই মেশিন দিয়ে পুনর্বাসন করা হয়।