টটেনহ্যামকে হারিয়ে চেলসির প্রতিশোধ

ক্রীড়া ডেস্কঃ
টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে জয়ের পথে ফিরেছে চেলসি। একই সঙ্গে দলটির কাছে ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথম পর্বে হারের প্রতিশোধও নিয়েছে মাওরিসিও সাররির দল।

স্ট্যামফোর্ড ব্রিজে বুধবার রাতে ২-০ গোলে জেতে চেলসি। গত নভেম্বরে টটেনহ্যামের মাঠে ৩-১ ব্যবধানে হেরেছিল মাওরিসিও সাররির দল।

সব প্রতিযোগিতা মিলিয়ে তিন ম্যাচ পর জয়ের দেখা পেল চেলসি। গত ১০ ফেব্রুয়ারি লিগে ম্যানচেস্টার সিটির মাঠে ৬-০ গোলে উড়ে যাওয়ার পর গত সপ্তাহে এফএ কাপের পঞ্চম রাউন্ডে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে যায় সাররির দল। আর গত রোববার লিগ কাপের ফাইনালে ম্যানচেস্টার সিটির কাছে টাইব্রেকারে হারে তারা।

গোলশূন্য প্রথমার্ধের পর ৫৭তম মিনিটে চেলসিকে এগিয়ে দেন পেদ্রো। সেসার আসপিলিকুয়েতার বাড়ানো বল পেয়ে ডি-বক্সে ঢুকে এক জনকে কাটিয়ে দুরূহ কোণ থেকে গোলরক্ষকের দুপায়ের ফাঁক দিয়ে গোলটি করেন স্প্যানিশ এই ফরোয়ার্ড।

আর ৮৪তম মিনিটে কিরান ট্রিপিয়ারের অবিশ্বাস্য এক আত্মঘাতী গোলে জয় প্রায় নিশ্চিত হয়ে যায় চেলসির। ডি-বক্সের মুখে এই ডিফেন্ডারের পায়েই বল ছিল, কাছাকাছি চেলসির কোনো খেলোয়াড় না থাকায় কোনো আশঙ্কাও ছিল না। কিন্তু কি বুঝে এগিয়ে আসা গোলরক্ষকের দিকে বল বাড়ান তিনি। বলে গতি থাকায় আটকানোর সুযোগ পাননি গোলরক্ষক।

২৭ ম্যাচে ১৬ জয় ও পাঁচ ড্রয়ে ৫৩ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে চেলসি। লিগে এই নিয়ে টানা দুই ম্যাচ হারা টটেনহ্যাম ৬০ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে।

দিনের অন্য ম্যাচে ওয়াটফোর্ডকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া লিভারপুল ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে। সের্হিও আগুয়েরোর একমাত্র গোলে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে হারানো ম্যানচেস্টার সিটি ৬৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে।

এএফসি বোর্নমাউথকে ৫-১ গোলে হারানো আর্সেনাল ৫৬ পয়েন্ট নিয়ে আছে চার নম্বরে। আর ক্রিস্টাল প্যালেসকে ৩-১ গোলে হারানো ম্যানচেস্টার ইউনাইটেড ৫৫ পয়েন্ট নিয়ে আছে তাদের পরেই।

সূত্রঃ বিডিনিউজ