মহেশখালীতে পরীক্ষার্থী ৬ ছাত্রীকে অপহরণ, পরে উদ্ধার

বার্তা পরিবেশকঃ
মহেশখালীতে দাখিল পরীক্ষার্থী ছয় ছাত্রীসহ সাত জনকে অপহরণ করেছে সন্ত্রাসীরা। তবে দু’দফায় পাহাড়ি এলাকা থেকে তাদের উদ্ধার করা সম্ভব হয়েছে। মঙ্গলবার সন্ধ্যার দিকে উপজেলার ছোটমহেশখালীর আশারতলী থেকে তারা অপহৃত হন। অপহৃতদের মধ্যে এক শিশুও ছিলো।

ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিহাদ বিন আলী জানান, ‘ওই অপহৃত সবাই শাপলাপুর দাখিল মাদরাসার ছাত্রী। তারা ছোটমহেশখালীর আশারতলীতে থেকে চলমান দাখিল পরীক্ষায় দিচ্ছিল। তাদের পরীক্ষা কেন্দ্র ছিলো পুটিবিলা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা।

তিনি আরো জানান, আগামীকাল (আজ) পরীক্ষা না থাকায় ছোট মহেশখালী আশারতলী পাশের আত্মীয়ের বাড়িতে বেড়াতে যায় ওই ছয় পরীক্ষার্থী। সেখান থেকেই সন্ত্রাসীরা তাদের অপহরণ করে নিয়ে যায়। তাদের সাথে এক শিশুও ছিলো। খবর পেয়ে পুলিশ ও স্থানীয়রা অভিযান চালিয়ে রাত ৯টার দিকে এক পাহাড়ি এলাকা থেকে শিশুসহ পাঁচ জনকে উদ্ধার করা হয়। পরে রাত প্রায় ১২টার দিকে বাকি দুই ছাত্রীকেও উদ্ধার করা হয়। এখন পর্যন্ত অপহৃতদের পরিচয় পাওয়া যায়নি।

মহেশখালী থানার পরিদর্শক (তদন্ত) শফিকুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘ পুলিশ অভিযান চালিয়ে ছয় ছাত্রীসহ অপহৃত সাতজনকে উদ্ধার করতে সক্ষম হয়েছে।