নাইক্ষ্যংছড়িতে সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে হাজী এম এ কালাম সরকারি কলেজের দুই নতুন ভবনের নির্মাণ কাজ শুরু

মোঃ আবদুল হামিদ, নাইক্ষ্যংছড়িঃ
পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি হাজী এম. এ কালাম সরকারি কলেজে সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত অডিটোরিয়াম ও একাডেমিক ভবনের কাজ শুরু হয়েছে। জানা যায় গত ২৬ সেপ্টেম্বর ২০১৮ ইং সনে পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উসেশিং এ ভবন দুইটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়ে তিনি পূর্ণ মন্ত্রী হন।

তাই মানুষের আশা ও ভালবাসার প্রতিদান দিতে দ্রুত গতিতে এ কাজ করার নির্দেশ দেন। নাইক্ষ্যংছড়িবাসীর প্রাণের দাবী হাজী এম এ কালাম সরকারি কলেজের এই কাজটি। নির্দেশনা পেয়ে সংশ্লিষ্টরা গত সপ্তাহে শুরু করেন ভবন দুইটির বেইজ ঢালাইয়ের কাজ। উক্ত ভবন নির্মাণ কাজ শুরু হওয়ায় উপজেলার পাহাড়ী-বাঙ্গালী, শিক্ষক শিক্ষার্থীদের মাঝে বইছে আনন্দের বন্যা।

নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক মোঃ শফিউল্লাহ বলেন, পার্বত্য মন্ত্রী বাবু বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয় যত বার কথা দিয়ে ছিলেন সব কথা বাস্তবে রুপন্তর করেছেন। নামে নয় তিনি কাজেই পার্বত্য বীর। এবার আমরা বলতে পারি সৎ ও সাদা মনের এ মানুষটি আমাদের উন্নয়নের বীর। বলে ছিলেন পার্বত্য বান্দরবান ৩০০ আসন থেকে বার বার নির্বাচিত পার্বত্য বিষক মন্ত্রী বীর বাহাদুর উসেশিং এমপির কথা।

এ প্রতিবেদক উপজেলার এক মাত্র উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান হাজী এম এ কালাম সরকারি কলেজের শুরু হওয়া নতুন একাডেমিক ভবনের বেইজ ঢালাই দেখতে গেলে কলেজের অধ্যক্ষ ও. আ.ম.রফিকুল ইসলাম ও উপ-অধ্যক্ষ বশির আহাম্মদ জানান এই কলেজ হাজী কালাম সাহেব প্রতিষ্ঠা করে নাইক্ষ্যংছড়ি ও পার্শ্ববর্তী রামুর গর্জনিয়া-কচ্ছপিয়া কাউয়ার কোপ এলাকার মানুষকে আলোর পথ দেখিয়েছেন। কিন্তুু মন্ত্রী মহোদয় সরকারী করণসহ একের পর এক কলেজ ভবনের উন্নয়নমূলক কর্মকান্ড করে প‚র্ণাঙ্গ রূপ দিয়ে সাজিয়ে তুলছেন। তিনি নাইক্ষ্যংছড়ির ইতিহাসে এবং পাহাড়ী-বাঙ্গালীসহ সকল শ্রেণী পেশার মানুষের মাঝে আজীবন স্বরণীয় হয়ে থাকবে।