রামুতে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা

সোয়েব সাঈদঃ
কক্সবাজারের রামু উপজেলার রশিদনগর ইউনিয়নে গলায় ফাঁস দিয়ে এক যুবক আত্মহত্যা করেছে বলে জানা গেছে। শুক্রবার (২১ ডিসেম্বর) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। নিহত ওসমান গনি (৩০) ওই ইউনিয়নের নতুনবাজার পাহাড়তলী এলাকাল জালাল আহমদের ছেলে।

স্থানীয় দুই শিক্ষক তৌহিদা আজিম ও এনামুল হক জানিয়েছেন, সকাল ১০ টার দিকে রশিদনগর ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের পার্শ্ববর্তী একটি আকাশমনি গাছে রশিতে ঝুলন্ত ওসমান গনির মৃতদেহ দেখতে পায় লোকজন। সকাল সাড়ে ১০টায় এ খবর পাওয়া পর্যন্ত মৃতদেহ ঝুলন্ত অবস্থায় রয়েছে। স্থানীয়রা বিষয়টি রামু থানাকে অবহিত করেছে।

নিহত যুবকের বোন রেহেনা আকতার রশিদনগর নাদেরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের খন্ডকালীন শিক্ষক।
জানা গেছে, শুক্রবার ওসমান গনি ফজরের নামায আদায় করেন। সকালে ভাত খাওয়ার পর মায়ের সাথে বাক-বিতন্ডা হয়। এর জেরে সে আত্মহত্যা করেছে বলে ধারনা করা হচ্ছে। নিহত যুবক মানসিক বিকারগ্রস্ত বলে পারিবারিকসূত্রে জানা গেছে।

রশিদনগর ইউপি চেয়ারম্যান এমডি শাহ আলম মৃত্যুর বিষয়টি আমাদের রামু ডটকমকে নিশ্চিত করেছেন। তবে কি কারণে আত্মহত্যা করেছে, তা তিনি জানেন না বলে মন্তব্য করেছেন।

উল্লেখ্য, এর আগে গত ১০ নভেম্বর রামু রশিদনগর ইউনিয়নের সিকদারপাড়া এলাকার নাজির হোছনের ২ মেয়ে তছলিমা আকতার (১৭) ও মর্জিনা আকতার (২০) বাড়ির ভিতরে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। ২ বোনের আত্মহত্যার এ ঘটনার কোন রহস্য এখনো উদঘাটন করতে পারেনি পুলিশ। আর এ ঘটনার রেশ না কাটতেই ফের আত্মহত্যার ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে।