সাকিব-সাদমান-লিটনের প্রশংসায় মাহমুদউল্লাহ

ক্রীড়া ডেস্কঃ
ফিফটি পাওয়া তিন ব্যাটসম্যান সাকিব আল হাসান, সাদমান ইসলাম ও লিটন দাসকে প্রশংসায় ভাসিয়েছেন মাহমুদউল্লাহ। প্রথম ইনিংসের এই সেঞ্চুরিয়ান মনে করেন, তিন সতীর্থের দারুণ ব্যাটিংয়ের জন্য বোঝা যায়নি রান করা কতটা কঠিন ছিল।

তিন ফিফটি আর এক সেঞ্চুরির ওপর ভর করে প্রথম ইনিংসে ৫০৮ রান করে বাংলাদেশ। ক্যারিয়ার সেরা ১৩৬ রানের ইনিংস খেলা মাহমুদউল্লাহ মনে করেন, দুই দিনই খুব ভালো ছিল তাদের ব্যাটিং।

“আমাদের ব্যাটসম্যানরা অনেক ভালো ব্যাটিং করেছে। আপনি যদি আমাদের স্কোরকার্ড দেখেন, সবাই দুই অঙ্কে গেছে। আমার ইনিংসটা একটু বড় হয়েছে, সাকিবের ইনিংসটা বড় হয়েছে। সাদমান খুব ভালো ব্যাটিং করেছে। লিটনও খুব ভালো করেছে।”

“এই উইকেটে রান করা কিন্তু সহজ ছিল না। অনেক ধৈর্য নিয়ে খেলতে হয়েছে। আমাদের শটগুলো যদি দেখেন, বাউন্ডারি খুব কম ছিল। বেশিরভাগ রান করতে হয়েছে গ্যাপ দিয়ে। সবাই ধৈর্য নিয়ে খেলেছে, খুব ভালো ব্যাটিং করেছে বলে বোঝা যায়নি রান করাটা কঠিন ছিল।”

অধিনায়ক সাকিব করেন ৮০। অভিষিক্ত সাদমান ফিরেন ৭৬ রান করে। দলে ফেরা লিটন খেলেন ৫৬ রানের ঝকঝকে এক ইনিংস। মাহমুদউল্লাহ মনে করেন, ইতিবাচক থাকায় ভালো শুরুটা তারা ফিফটি পর্যন্ত টেনে নিতে পেরেছিল।

“সাকিবকেও কষ্ট করে ব্যাটিং করতে হয়েছে। সাদমানের জন্যও ব্যাপারটা তাই। শুরুটা খুব গুরুত্বপূর্ণ ছিল। সেটা সাদমান এনে দিয়েছিল। বোঝা যায়নি ও নিজের প্রথম ম্যাচ খেলছে। খুব কম্পোজড ইনিংস ছিল।”

“লিটন শেষ ম্যাচে দলের বাইরে ছিল। এই ম্যাচে এসে খুব ভালো খেলেছে, খুব ইতিবাচক ব্যাটিং করেছে। আমার মনে হয়, এভাবে ব্যাট করাই ওর আর দলের জন্য সবচেয়ে ভালো।”