রামুতে জেএসসিতে এ-প্লাস ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনায় রিয়াজ উল আলম

সোয়েব সাঈদ, রামুঃ
রামু বাঁকখালী উচ্চ বিদ্যালয়ে ২০১৭ সালের জেএসসি পরীক্ষায় এ প্লাস এবং বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী-অভিভাবকদের সংবর্ধনা দেয়া হয়েছে। মঙ্গলবার (২০ নভেম্বর) দুপুরে বিদ্যালয় মিলনায়তনে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম।
বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাছির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো সম্মানিত অতিথির বক্তব্য রাখেন, রামু সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আবদুল হক, রামু উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার মো. তৈয়ব চৌধুরী, কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিশোর বড়ুয়া। অনুষ্ঠানে স্বাগত কথা বলেন, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুরুল আমিন। এতে কৃতি শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন, ফুয়াদ আল মাহদী মাহী ও সুজয় চক্রবর্তী।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রতিষ্ঠার পর থেকে বাঁকখালী উচ্চ বিদ্যালয় একটি স্বতন্ত্র ও মানসম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বগৌরবে পথচলা অব্যাহত রেখেছে। পাঠদানের পাশাপাশি এ বিদ্যালয়ে শিক্ষার্থীদের সৃজনশীল চর্চা ও মানবিক মূল্যবোধ এর শিক্ষা দেয়া হয়। যা বর্তমান সময়ে বিরল। এ ধারা অব্যাহত রাখলে বিদ্যালয়টি অচিরে দেশ জুড়ে শিক্ষাক্ষেত্রে স্বনামধন্য প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি লাভ করবে।

অনুষ্ঠানে সম্মানিত অতিথিবৃন্দের মধ্যে রামু কেন্দ্রীয় বৌদ্ধ ঐক্য ও কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক তরুন বড়ুয়া, রামু সরকারি কলেজের অধ্যাপক সুপ্রতিম বড়ুয়া, প্রবীর বড়ুয়া, মোবারক হোসেন ও মিজানুর রহমান, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ইজত উল্লাহ, নাইক্ষ্যংছড়ি হাজ¦ী এম,এ কালাম সরকারি কলেজের অধ্যাপক জেবুন নাহার চৌধুরী, বিদ্যালয়ের পরিচালক মানসী বড়ুয়া, ভুবন বড়ুয়া, আওরঙ্গজেব টিপু, নুরুল আমিন, সাইফুল ইসলাম, কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোস্তফা কামাল ও মোহাম্মদ আবদুল্লাহ, রামু আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসনে আরা বেগম, দক্ষিণ দ্বীপ ফতেখাঁরকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ শর্মা, পশ্চিম মেরংলোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেবী বড়ুয়া, যুবলীগ নেতা মাসুদুর রহমান, সাংবাদিক সোয়েব সাঈদ ও আল মাহমুদ ভূট্টো প্রমূখ উপস্থিত ছিলেন।

সহকারি শিক্ষক জেসমিন আক্তার ও মোসলেহ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিদ্যালয়ের সহকারি শিক্ষক শাখাওয়াত সুলতান, আসমাতুল এলা, মোস্তফা কামাল, শাওন দে শান্তা, ফাহমিদা আলম, আবু জায়েদ, পম্পি বড়ুয়া, ইয়াছমিন আক্তার, অসীম বড়ুয়া, রিয়াজ উদ্দিন রানা, রেশমি আক্তার বিথী, দীপন বড়ুয়া, রেফাইতুল মান্নান, বাপ্পা বড়ুয়াসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ২০১৭ সালের জেএসসি পরীক্ষায় বাঁকখালী উচ্চ বিদ্যালয়ের হতে অংশ নিয়ে এ প্লাস এবং বৃত্তিপ্রাপ্ত ১৭ জন শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সংবর্ধিত করা হয়। অতিথিবৃন্দ তাদের হাতে ক্রেষ্ট প্রদান করেন। মধ্যাহ্নভোজের মাধ্যমে ২দিন ব্যাপী অনুষ্ঠানে সমাপ্তি ঘটে। উল্লেখ্য আগের দিন সোমবার (১৯ নভেম্বর) বিদ্যালয়ে উৎসবমুখর আয়োজনে ক্লাস পার্টি আয়োজন করা হয়।