নাইক্ষ্যংছড়িতে বীর বাহাদুরের পক্ষে একাট্টা

হাফিজুল ইসলাম চৌধুরী :
বান্দরবান ৩০০ নং সংসদীয় আসন থেকে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন নয়জন। এদের মধ্যে পাঁচ বারের নির্বাচিত সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর পক্ষেই একাট্টা হয়েছেন- নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। তাঁদের আশা এবারও তিনি নৌকার মাঝি হবেন।

যদিওবা দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে দল থেকে বহিস্কার হওয়া জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যা, সাবেক সাধারণ সম্পাদক কাজি মুজিবুর রহমান মনোনয়ন দৌঁড়ে এগিয়ে আছেন বলে দাবি করলেও নাইক্ষ্যংছড়িতে তাঁদের অবস্থান শূণ্যের কোঠায়।

নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক মো. শফিউল্লাহর নেতৃত্বে বীর বাহাদুর উশৈসিং এমপির পক্ষে পাঁচ ইউনিয়নের প্রত্যন্ত এলাকায় ২৫টি সবা-সমাবেশ শেষ হয়েছে। এসব সভায় আওয়ামী লীগ সরকার ও বীর বাহাদুরের উন্নয়ন প্রকল্পগুলো তোলে ধরে আওয়ামী পরিবারের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

নেতাকর্মীরা বলছেন- এই আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান এমপি বীর বাহাদুর উশৈসিং পাঁচ বার নির্বাচনে বিজয়ী হয়েছেন। এলাকায় তার সুনাম রয়েছে। ব্যাপক উন্নয়নমূলক কাজও চলছে এলাকায়। নির্বাচিত হয়ে মানুষের সঙ্গে থেকেছেন। এলাকায় উন্নয়ন করেছেন এসব কারণে মানুষ তাঁকে পছন্দ ও গ্রহণযোগ্য মনে করে। পায়ে চলার ফুটপাত থেকে শুরু করে নতুন নতুন রাস্তা, আধুনিক সড়ক, ড্রেনেজ ব্যবস্থা, আধুনিক সেতু ও ব্রীজ নির্মাণ, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসা, গির্জা, মন্দির নির্মাণ, ফায়াস সার্ভিস স্টেশন স্থাপনের পাশাপাশি দুর্গম এলাকায় বিদ্যুতায়ন, সকলের মাঝে সম্প্রীতির বন্ধন গড়ে তোলাসহ এক কথায় সব কিছুতেই বীর বাহাদুরের সৃজনশীল চিন্তা ও কর্মের বহিঃপ্রকাশ ঘটছে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী বলেন, উপজেলার সমস্ত নেতাকর্মীরা বীর দাদার (বীর বাহাদুর উশৈসিং এমপি) পক্ষে ঐক্যবদ্ধ আছেন। বান্দরবানে আওয়ামী লীগের জয় অব্যাহত রাখতে উনার বিকল্প নেই।