এসএসসি ২০১৯ঃ রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু ২০ নভেম্বর

শিক্ষা ডেস্কঃ
এসএসসি ২০১৯ খ্রিস্টাব্দের পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ আগামী ২০ নভেম্বর থেকে শুরু করছে ঢাকা মধ্যমিক ও উচ্চ শিক্ষা মাধ্যমিক শিক্ষা বোর্ড। আগামী ২০ নভেম্বর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত বোর্ড থেকে এসব শিক্ষার্থীর রেজিস্ট্রেশন কার্ড বিতরণ করা হবে। সোমবার (১২ নভেম্বর) ঢাকা বোর্ড প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

আগামী ২০ নভেম্বর (মঙ্গলবার) ময়মনসিংহ, ঢাকা মহানগর, ঢাকা জেলা ও মুন্সীগঞ্জের; ২২ নভেম্বর নারায়ণগঞ্জ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, শেরপুর ও রাজবাড়ী জেলার; ২৫ নভেম্বর রোববার ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর গোপালগঞ্জ ও নেত্রকোনা জেলার এবং ২৬ নভেম্বর সোমবার জামালপুর, নরসিংদী, মানিকগঞ্জ ও গাজীপুর জেলার পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ করা হবে। বোর্ডের বিদ্যালয় শাখা থেকে এসব পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করতে বলা হয়েছে প্রতিষ্ঠানগুলোকে।

রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহে প্রতিষ্ঠানগুলোকে বোর্ড বরাবর আবেদন করতে বলা হয়েছে। আবেদনের সঙ্গে একাডেমিক স্বীকৃতি নবায়ন, বিভাগ, শাখা ও বিষয় খোলার অনুমতিপত্র বোর্ডে জমা দিতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের।

এছাড়া রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহে বোর্ডের পুরাতন অডিটোরিয়াম কক্ষে শিক্ষা প্রতিষ্ঠান প্রতি ২৩০ টাকা স্কাউট ফি জমা দিতে হবে।

এছাড়া রোজিস্ট্রেশন কার্ডে কোন ভুল থাকলে তা সংশোধনে তিন দিনের মধ্যে বোর্ডে আবেদন করতে হবে। নির্ধারিত সময়ে রেজিস্ট্রেশন কার্ড সংশোধন করা না হলে এর দায় প্রতিষ্ঠান প্রধানদের বহন করতে হবে।