সাকিবের অনুপস্থিতিতে বাড়তি দায়িত্ব তাইজুলের উপভোগ

ক্রীড়া ডেস্কঃ
সাকিব আল হাসানের অনুপস্থিতিতে টেস্টে বাংলাদেশের বোলিং আক্রমণের নেতৃত্ব তাইজুল ইসলামের কাঁধে। সেই চাপে নুয়ে পড়েননি বাঁহাতি স্পিনার। সিরিজে এখন পর্যন্ত জিম্বাবুয়ের তিন ইনিংসে সবচেয়ে বেশি বোলিং করেছেন তিনি, নিয়েছেন সবচেয়ে বেশি উইকেট। এই সাফল্য তাকে তৃপ্তি দিচ্ছে না। সাকিবের অনুপস্থিতিতে পাওয়া বাড়তি ঠিকঠাক পালনের দিকে তার মনোযোগ।

সিলেট টেস্টের প্রথম ইনিংসে ৩৯.৩ ওভার বোলিং করে ১০৮ রানে নেন ৬ উইকেট। দ্বিতীয় ইনিংসে ২৮.৪ ওভার বোলিং করে ৬২ রানে নেন ৫ উইকেট। সেই টেস্টে স্বাগতিকদের আর কোনো বোলার দুই ইনিংস মিলিয়ে ৫০ ওভার বোলিং করেননি।

মিরপুর টেস্টে জিম্বাবুয়ের প্রথম ইনিংসেও একই চিত্র। ১০৫.৩ ওভারের মধ্যে তাইজুল একাই করেন ৪০.৩ ওভার। ১০৭ রানে ৫ উইকেট নিয়ে আবার দলের সফলতম বোলার তিনিই।

সিরিজে এখন পর্যন্ত ১৬ উইকেট নিয়ে সবার ওপরে থাকা তাইজুল মঙ্গলবারের খেলা শেষে জানান, ব্যক্তিগত সাফল্যের চেয়ে সাকিবের অনুপস্থিতিতে পাওয়া বাড়তি দায়িত্ব ঠিকঠাক পালন তার কাছে বেশি গুরুত্ব পাচ্ছে।

“বাড়তি তৃপ্তি নেই। আমি অনেক বেশি বোলিং করার সুযোগ পাচ্ছি। সাকিব ভাই থাকলে হয়তো আমার ওপর এত দায়িত্ব পড়ত না। আমি উপভোগ করছি।”