মেসিকে নিয়ে কোনো ঝুঁকি দেখছেন না বার্সা কোচ

ক্রীড়া ডেস্কঃ
রিয়াল বেতিসের বিপক্ষে ম্যাচের জন্য লিওনেল মেসিকে দলে রেখে কোনো ধরনের ঝুঁকি নেননি বলে মনে করেন বার্সেলোনার কোচ এরনেস্তো ভালভেরদে। ঘরের মাঠে লা লিগার ম্যাচটিতে আর্জেন্টাইন এই ফরোয়ার্ড খেলবেন বলেই মনে করছেন তিনি।

রোববার বাংলাদেশ সময় রাত সোয়া নয়টায় বেতিসের মুখোমুখি হবে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা।

গত ২০ অক্টোবর সেভিয়ার বিপক্ষে লিগ ম্যাচে বল দখলের লড়াইয়ে পড়ে গিয়ে মেসির ডান হাতের রেডিয়াল হাড়ে চিড় ধরা পড়ে। মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে ইন্টার মিলানের মাঠে খেলতে যাওয়া দলেও রাখা হয়েছিল পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলারকে। কিন্তু সে সময় চিকিৎসকদের ছাড়পত্র না থাকায় ম্যাচের দিন তাকে দলে রাখা হয়নি।

এই ম্যাচ দিয়ে মেসি ছাড়াও মাঠে ফিরতে পারেন সামুয়েল উমতিতি। ২৬ সেপ্টেম্বর লেগানেসের বিপক্ষে ম্যাচের পর থেকে হাঁটুর চোটে মাঠের বাইরে থাকা ফরাসি এই সেন্টারব্যাককেও দলে রেখেছেন ভালভেরদে।

শনিবার সংবাদ সম্মেলনে উমতিতি ও মেসি দুজনেই মাঠে ফিরতে প্রস্তুত বলে জানান স্প্যানিশ এই কোচ।

“আমরা বুঝি যে তাত্ত্বিকভাবে যে কোনো খেলোয়াড়ই ম্যাচটা খেলতে পারে। কিন্তু অবশ্যই, সবসময় একটা সময় থাকে যখন আপনার সতর্ক হওয়া প্রয়োজন।”

“ইন্টার মিলানের বিপক্ষে আমরা জানতাম যে সেখানে একটা ঝুঁকি ছিল। কিন্তু এখন তারা দলের সঙ্গে অনুশীলন করেছে। তাই আমি মনে করি না যে বড় কোনো ঝুঁকি আছে।”

মেসির খেলা নিয়ে আলাদা করে ভালভেরদে বলেন, আমি তাকে খেলানোর সিদ্ধান্ত নিলে আমরা কালকে বুঝতে পারব, সে ৯০ মিনিট খেলতে পারবে না পারবে না”

“আমি মনে করি যে সে মাঠে পড়ে গিয়ে এবং আবারও চোটে পড়ার ভয় কাটিয়ে উঠেছে। সে এখন এসব নিয়ে ভাবছেই না।”

“আমি মনে করি যে সে খেলতে পারে, সে বেশ আত্মবিশ্বাসী। আমি মনে করি, সে ঠিকঠাকই থাকবে।”