ছোটবোন বৃষ্টি বড়ুয়ার বি.বি.এ (অনার্স) এ প্রথম বিভাগ অর্জন

রিপন বড়ুয়াঃ
শিক্ষাই জাতির মেরুদণ্ড, শিক্ষাই পারে একটি জাতিকে সভ্য, সুন্দর ও উন্নত শিখরে অারোহন করতে এবং জ্ঞান অর্জনের মাধ্যমে দেশে এবং বিদেশে সুনাম অক্ষুন্ন রাখতে। গতকাল বি.বি.এ অর্নাস এর ফল প্রকাশিত হলে সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ হতে কৃতিত্বের সাথে ম্যানেজমেন্ট এর উপর ফাস্ট ক্লাস পেয়ে গৌরবময় ডিগ্রী অজর্ন করে অামারই একমাত্র পিসির মেয়ে ছোট বোন বৃষ্টি বড়ুয়া।

                                                      বৃষ্টি বড়ুয়া

সুজলা সুফলা শস্য শ্যামলা অামাদের এই নান্দনিক মনোমুগ্ধকর চট্টগ্রাম। চট্টগ্রাম জেলার রাউজান থানার ঐতিহ্যবাহী ধর্মগ্রাম অাবুরখীল গ্রামের বাবু বিকিরন প্রসাদ বড়ুয়া ও মিনু প্রভা বড়ুয়ার বড় মেয়ে বৃষ্টি বড়ুয়া। বহু গুনে গুনান্নীত পূণ্যপুরুষ ও মহাজ্ঞানীর জন্মস্থান এই অাবুরখীল গ্রাম, এবং স্বৎধর্মের ধারক বাহকের মাধ্যমে ধর্মসুধা বিলিয়ে যাচ্ছেন এই গ্রামেরই অনেকেই প্রতিভাবান মহৎ ব্যাক্তি। তারই উত্তরসুরীকে অনুধাবন করে সন্তানদের সুশিক্ষার জন্য চট্টগ্রাম শহরে অবস্থান করে পিসির পরিবার।

ছোট কাল থেকেই পড়ালেখার খুবই মনোযোগী ছিল ছোটবোন বৃষ্টি। নার্সারি থেকে ৫ম শ্রেনী পর্যন্ত অামারই হাতে কড়ি ছিল বৃষ্টি। অামি ছিলাম বড়ভাই অার একদিকে শিক্ষক। সানমুন ক্যাডেট স্কুল এন্ড কলেজে নার্সারিতে ভর্তি হয়ে ১ম শ্রেণি হতে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েন মাধ্যমে মেধা তালিকায় বৃত্তি লাভ করে। চট্টগ্রাম কাপাসগোলা সিটিকর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় হতে কৃতিত্বের সাথে এস.এস.সি পাশ করে ভর্তি হয় চট্টগ্রামের সনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান নাসিরাবাদ সরকারি মহিলা কলেজে।উত্ত প্রতিষ্ঠান হতে সফলতার সহিত এইচ.এস.সি পাশ করে পরিবারের মুখ গৌরবান্বিত করেন। তার সফলতার অধিক অাগ্রহ অার মনোযোগ দেখে পিতামাতার অাগ্রহ অারো বেড়ে যায়। তাদের ইচ্ছা সন্তান উচ্চতর ডিগ্রী অজর্ন করে দেশ এবং সমাজের কল্যাণে নিজেকে নিবেদন করবে।

তারই ধারাবাহিকতায় মেয়েকে হাজী মহাম্মদ মহসিন কলেজে বি.বি.এ অর্নাস এ ভর্তি করান। বৃষ্টির ঐকান্তিক প্রচেষ্টা, কঠোর পরিশ্রম অার সকলের ভালোবাসায় অাজ অর্জিত হলো কৃতিত্বের সুফল প্রথম বিভাগ।

সকলের অাশীর্বাদে সে যেন অারো অধিক সফলতা অজর্ন করে পরিবার ও পিতামাতা সহ দেশ ও সমাজের কল্যাণে নিজেকে নিবেদিত করতে পারে এটাই অামাদের কামনা।