লামায় যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী পালিত

লামা (বান্দরবান) প্রতিনিধি :

বান্দরবানের লামা উপজেলায় যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম মৃত্যু বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, মিলাদ ও দোয়া মাহফিল, আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করে লামা উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগ।

শিশু-কিশোরদের বিভিন্ন প্রতিযোগীতার পুরস্কার তুলে দিচ্ছেন UH&FPO ডাঃ মোহাম্মদুল হক

সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বর থেকে বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা শিক্ষার্থী, রাজনৈতিক ও সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীদের সমন্বয়ে উপজেলা নির্বাহী অফিসার নূর এ জান্নাত রূমি’র নেতৃত্বে এক শোক র‌্যালি বের হয়ে উপজেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে স্থানীয় টাউন হলে এক আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী অফিসার নূর এ জান্নাত রুমির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, লামা উপজেলা আওয়ামীলীগে’র সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল, বিশেষ অথিতি ছিলেন লামা সরকারি মাতামুহুরী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম, বান্দরবান জেলা পরিষদের সদস্য মোস্তফা জামাল, ফাতেমা পারুল, লামা পৌর মেয়র জহিরুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি শেখ মাহাবুবুর রহমান, লামা পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, লামা প্রেসক্লাবের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা প্রিয়দর্শী বড়ুয়া, প্রদীপ কান্তি দাশ, বিজয় আইচ, সাখাওয়াত হোসেন প্রমুখ। এদিকে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে কুলখানি, মিলাদ ও দোয়া মাহফিল এবং আলোচনা সভা আয়োজন করা হয়।

সন্ধ্যায় ৭টায় ‘‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা’’ শীর্ষক উপজেলা পরিষদ চত্বরে প্রামান্য চলচ্চিত্র প্রদর্শনীল আয়োজন করেন লামা জেলা তথ্য অফিস।