লামায় নদীতে নৌকা ডুবে নিখোঁজ 3

লামা (বান্দরবান) প্রতিনিধি :

বান্দরবানের লামা উপজেলায় নৌকা ডুবে তিনজন নিখোঁজ হয়েছে। শনিবার (৪ আগস্ট) বিকাল সাড়ে ৩টায় লামা পৌরসভার লামামুখ এলাকার মাতামুহুরী নদী ও লামা খালের মোহনায় এ দূর্ঘটনা ঘটে।

নিখোঁজরা হলেন, ২নং লামা সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ড এলাকা নতুন লাইলারমার পাড়ার বাসিন্দা পয়াং ¤্রাে এর ছেলে মেনপ্রে মুরুং (৩৫), তাউপাড়ার বাসিন্দা চিংক্রাত মুরুং এর ছেলে রেংসাং মুরুং (৪০), ফাইতং চিংকক পাড়ার বাসিন্দা লোলেক ,মুরুং (৫৫)।

স্থানীয়রা জানান, শনিবার লামা বাজার থেকে বেচাকেনা শেষ করে লামামুখ ঘাট থেকে একটি ছোট ইঞ্জিন চালিত নৌকা ১৭জন যাত্রী নিয়ে নদীপথে দূর্গম লামা সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ড তাউপাড়ার উদ্দেশ্য রওনা দেয়। লামাখাল ও মাতামুহুরী নদীর মোহনায় পৌছলে নদীর ¯্রােতে নৌকাটি উল্টে ডুবে যায়। এসময় নৌকায় থাকা ১৭জন যাত্রীর মধ্যে ১৪জন যাত্রী সাতার কেটে রক্ষা পেলেও তিনজন উপজাতি যাত্রী নদীতে ডুবে যায়। এসময় স্থানীয়রা অনেক চেষ্টা করেও তাদের উদ্ধার করা সম্ভর হয়নি।

নৌকায় থাকা যাত্রীরা জানান, নদীর উজানে পাহাড়ে বৃষ্টির কারণে লামা খালের স্রোতে বেড়ে যায়। নৌকাটি লামাখাল ও মাতামুহুরী নদীর মোহনায় পৌছলে হঠাৎ করে নদীর চরের সাথে ধাক্কা খেয়ে উল্টে যায়। এসময় পানির স্রোতে আমাদের সাথে থাকা তিনজন যাত্রী নদীর গভীরে ভেসে যায়। এদিকে খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে ছুটে আসেন লামা ফায়ার সার্ভিসের একটি টিম। লামা থানা পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শনে আসেন। স্থানীয়রা,পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার তৎপরতা অব্যাহত রেখেছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত নিখো৭জ কাউকে উদ্ধার করা সম্ভব হয়নি।

 নৌকা ডুবে ৩জন নিখোজের ঘটনার সত্যতা নিশ্চিত করেন লামা সদর ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন জানান, ঘটনাটি খুবই দুঃখজনক।