কক্সবাজারে হজ সামগ্রী বিতরণ ও প্রশিক্ষণ কর্মশালা

ইমাম খাইর, কক্সবাজারঃ
২০১৮ সালে পবিত্র হজব্রত পালনে গমণেচ্ছুকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে রবিবার (১৫ জুলাই) দিনব্যাপী এই কর্মশালায় মূখ্য প্রশিক্ষক ছিলেন অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তা ও একটেলের সাবেক উপ-পরিচালক কোঅর্ডিনেশন ‘সফল হজ (হজ্জে মাবরুর) এর জন্য কী করণীয়?’ বইয়ের লিখক কাজী মোঃ রেজাউর রহমান।

কক্সবাজার হজ কাফেলা ও কক্সবাজার ট্যুরস এন্ড ট্রাভেলস এর প্রধান নির্বাহী হাফেজ মাওলানা তোফায়েল উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে কর্মশালায় হজের বিভিন্ন নিয়ম কানুন মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করা হয়।

কর্মশালায় উপস্থিত ছিলেন- বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব আবদুর রহিম চৌধুরী, কাজি একেএম মোশারফ হোসেন, এডভোকেট, শামসুল হুদা, (জিপি), মহেশখালীর ধলঘাটার সাবেক ইউপি চেয়ারম্যান মকবুল আহমদ, দিদারুল আলম চৌধুরী, বেলাল আহমদ, কামরুল হাসান, সরওয়ার আলম প্রমুখ। অনুষ্ঠানের সার্বিক তদারকি করেন কক্সবাজার হজ কাফেলা ও কক্সবাজার ট্যুরস এন্ড ট্রাভেলস এর ম্যানেজিং পার্টনার ফয়সাল উদ্দিন চৌধুরী।

কর্মশালা শেষে হাজিদের জন্য ট্রলি ব্যাগ, জুতার ব্যাগ, কাঁধের ব্যাগ, বুকের ব্যাগ, এহরামের কাপড়, মুজদালিফার বিছানা, মাথার বালিশ, মাথার হিজাব, হজ গাইডবুক, পরিচয়পত্র ইত্যাদি বিতরণ করা হয়।

উল্লেখ্য, কক্সবাজার হজ কাফেলার মাধ্যমে ১৯ জুলাই ২০৪ জন পবিত্র হজব্রত পালনে যাচ্ছেন। আগামী ২০১৯-২০১০ সালের জন্য হজ বুকিং শুরু হয়েছে। ওমরাহ বুকিংও চলছে।