বিশিষ্ট হোমিও চিকিৎসক কবি ডা. কবির আহমদ স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

সোয়েব সাঈদঃ
জেলার প্রবীন হোমিওপ্যাথিক চিকিৎসক, বিশিষ্ট লেখক কবি মরহুম ডা. কবির আহমদ স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ডিএইচএমএস ডর্ক্টস এসোসিয়েশন কক্সবাজার জেলা শাখার উদ্যোগে আয়োজিত স্মরণ সভায় সভাপতিত্ব করেন, বাংলাদেশ ডিএইচএমএস ডর্ক্টস এসোসিয়েশন কক্সবাজার জেলা শাখার সভাপতি ডা. মো. নাসির উদ্দিন চৌধুরী।

বাংলাদেশ ডিএইচএমএস ডর্ক্টস এসোসিয়েশন কক্সবাজার শহর শাখার সাধারণ সম্পাদক ডা. মুজিবুর রহমানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ ডিএইচএমএস ডর্ক্টস এসোসিয়েশন (বিডিডিএ) কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও কক্সবাজার হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আ ন ম বদর উদ্দিন।

আজ বৃহষ্পতিবার (২৮ জুন) সকালে বিহারী হোমিও চিকিৎসালয়ে আয়োজিত স্মরণ সভায় বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ ডিএইচএমএস ডর্ক্টস এসোসিয়েশন কক্সবাজার শহর শাখার সভাপতি ডা. ছুরুত আলম ও সাধারণ সম্পাদক অধ্যাপক এনামুল হক।

স্মৃতিচারণ করেন, বাংলাদেশ ডিএইচএমএস ডর্ক্টস এসোসিয়েশন টেকনাফ শাখার সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, উখিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক ডা. সরওয়ার মোর্শেদ, রামু উপজেলা শাখার সভাপতি ডা. শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক ডা. সেলিমুল্লাহ সেলিম, মহেশখালী উপজেলা সভাপতি ডা. শহিদুল ইসলাম খান, সাধারণ সম্পাদক ডা. পরিমল কান্তি দে, ডা. সিরাজুল হক প্রমূখ।

সভায় বক্তারা বলেন, ডা. কবির আহমদ মানবকল্যাণে নিবেদিতপ্রাণ ব্যক্তি ছিলেন। তিনি চিকিৎসা সেবার পাশাপাশি লেখনীর মাধ্যমে নিজের মেধার স্বাক্ষর রেখে গেছেন। হোমিও চিকিৎসার প্রসারেও তাঁর অবদান স্মরণীয় হয়ে থাকবে। স্বাস্থ্যসেবা, সৃজনশীল সাহিত্য চর্চা ও কল্যাণমুলক কাজের জন্য তিনি মানুষের হৃদয়ে আজীবন স্মরণীয় হয়ে থাকবেন।

সভায় মরহুমের রুহের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, অধ্যক্ষ ডা. মোহাম্মদ আমিন। সভায় হোমিওপ্যাথিক চিকিৎসক, বিশিষ্ট লেখক কবি মরহুম ডা. কবির আহমদ এর নামে একটি সড়কের নামকরণ করার প্রস্তাব গৃহিত হয়। এ ব্যাপারে কক্সবাজার পৌরসভা মেয়রসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করা হয়।