লামায় র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণ চোলাই মদ উদ্ধার, আটক ২

লামা (বান্দরবান) প্রতিনিধি :

বান্দরবানের লামা উপজেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় চোলাই মদ ও মদ তৈরির উপকরণ উদ্ধার করেছে কক্সবাজার র‌্যাব-৭। বৃহস্পতিবার সকালে আজিজনগর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের উপজাতি হেডম্যান পাড়ায় অভিযান চালিয়ে এসকল মদ ও মদ তৈরির উপকরণ উদ্ধার করা হয়।

এসময় দু’ব্যাক্তিকে আটকের পর ১জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করে ছেড়ে দেওয়া হয়। জানা গেছে, লামা উপজেলার আজিজনগর বাজার সংলগ্ন হেডম্যান পাড়ায় বাণিজ্যিক উদ্দেশ্যে বিপুল পরিমান দেশীয় চোলাই মদ তৈরি ও মজুদ রয়েছে-এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের সদস্যরা সকাল থেকে ওই পাড়ায় অভিযান শুরু করে।

বান্দরবান জেলা এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট আজিজুর রহমান-এর নেতৃত্বে র‌্যাব-৭ এর সদস্যদের অভিযান চলাকালে মদ তৈরি ও বিক্রির সাথে জড়িত অনেকে পালিয়ে যায়। র‌্যাব সদস্যরা পাড়ার বিভিন্ন ঘর থেকে বাণিজ্যিকভাবে চোলাই মদ তৈরির উপকরণ এবং ১ লক্ষ ৫হাজার লিটার দেশীয় তৈরি চোলাই মদ উদ্ধার করেন। এসময় দু’ব্যাক্তিকে আটক করা হয়। আটককৃতরা হলেন- হেডম্যান পাড়ার মৃত মংমং মার্মার পুত্র মং মার্মা (৩০) ও হেডম্যান পাড়া থুয়াইহ্লা চিং মার্মার পুত্র বাবু মার্মা (১৮) কে আটক করেন র‌্যাব। পরে বাবু মার্মা কে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়।

অভিযান শেষে বান্দরবানের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মো. আজিজুর রহমান সাংবাদিকদের জানায়, সম্প্রতি সময়ে লামার আজিজনগর নেশার একটি বিশাল জোনে পরিণত হয়েছে। প্রশাসন প্রায় অভিযান চালিয়ে মাদক নিয়ন্ত্রণে ভূমিকা রাখছে। এই রকম অভিযান প্রায় পরিচালনা করা হবে এবং উদ্ধারকৃত চোলাই মদ ও মদ তৈরির উপকরণ সমূহ ধ্বংস করা হয়।